নেইমারের ইনজুরি নিয়ে পেলের বিতর্কিত মন্তব্য

স্পোর্টস লাইফ, ডেস্ক : ক’দিন আগেই চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল মাদ্রিদে খেলতে গিয়ে দর্শকদের ভালোবাসায় সিক্ত হয়েছিলেন নেইমার। সান্থিয়াগো বার্নাব্যুতে যদিও নেইমারের দল প্যারিস সেন্ট জার্মেই হেরে যায় ১-৩ ব্যবধানে। কিন্তু পিএসজি সমর্থকরা আশায় ছিলেন, তাদের ঘরের মাঠে ফিরতি পর্বে নেইমার পাল্টা লড়াই ছুড়ে দেবেন রিয়ালকে।

তবে তারপরেই মার্শেইর বিপক্ষে পায়ে চোট পেয়ে মাঠের বাইরে চলে যান পিএসজির এই ব্রাজিলিয়ান তারকা। ফলে মঙ্গলবার (০৬ মার্চ) রাতে ফিরতি পর্বের ম্যাচে তিনি নেই। 

ব্রাজিলের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এই মুহূর্তে অস্ত্রোপচারের পরে রিওর কাছে মাঙ্গারাতিবায় তার নিজস্ব রিসোর্টে পুনর্বাসনে রয়েছেন নেইমার। সেখান থেকেই নজর রাখবেন মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদ বনাম পিএসজির ফিরতি পর্বের মহারণে।

তবে এরই মাঝে নেইমারকে নিয়ে শীতল লড়াই শুরু হয়েছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন ও পিএসজির মধ্যে। যার নেপথ্যে রয়েছে, ফুটবল সম্রাট পেলের একটি মন্তব্য। নেইমারকে নিয়ে বিশ্বকাপে তার নতুন আশা ব্যক্ত করতে গিয়ে পেলে বলেন, ‘নেইমার এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। চোট পেলেও বিশ্বকাপের আগে সুস্থ হয়ে যাবে। ক্লাব ফুটবল থেকে মনোনিবেশ সরিয়ে কখন ব্রাজিলের জন্য নিজেকে তৈরি করতে হবে, তা ও জানে। সে ভাবেই রাশিয়া বিশ্বকাপের জন্য নিজেকে তৈরি করছে নেইমার।’

এর পরেই পিএসজির কর্তাদের দাবি, বিশ্বকাপের কথা ভেবেই হয়তো নেইমারের চোট যতটা, তার চেয়ে বেশি করে দেখাচ্ছেন ব্রাজিল ফুটবল কনফেডারেশন এর চিকিৎসকরা। ফ্রেঞ্চ সংবাদমাধ্যমে সরাসরি অভিযোগ তোলা হয়েছে, ‘নেমারের চোট হয়তো বড় করে দেখাচ্ছেন ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক রদ্রিগো লাসমার। বিশ্বকাপে তরতাজা ও ফিট নেইমারকে পেতেই সম্ভবত এ ভাবে অতিরিক্ত বিশ্রামে রাখা হচ্ছে।’ 

সোচ্চার দেশটির সংবাদমাধ্যমে আরও বলা হয়েছে, পিএসজির চিকিৎসকরা নেইমারের ডান পায়ের পাতায় কনিষ্ঠার হাড়ে চিঁড় ধরার কথা জানিয়েছিলেন। কিন্তু নেমার ব্রাজিলে যাওয়ার পরেই জানা যায়, ডান পায়ের পাতায় মেটাটারসাল হাড় ভেঙেছে। 

ফলে তিন মাস মাঠের বাইরে থাকতে হবে নেইমারকে। যদিও ব্রাজিল ফুটবল কনফেডারেশন এ ব্যাপারে কোনো প্রতিক্রিয়া দেয়নি। তবে তারা যে ক্ষুব্ধ সেটা ভালোভাবেই জানিয়ে দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email