পজিশন পরিবর্তন হলেও গোল করে যাবেন মেসি

স্পোর্টস লাইফ, ডেস্ক : অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে সবশেষ হাইভোল্টেজ ম্যাচে চমৎকার ফ্রি-কিকে পার্থক্য গড়ে দেন লিওনেল মেসি। বার্সেলোনাও চলে আসে শিরোপার আরো কাছে। মেসি জোর দিয়ে বলছেন, খেলার পজিশন পরিবর্তন হলেও তার মূল লক্ষ্যই থাকে প্রতিপক্ষের জালের সঙ্গে সংযোগ স্থাপন করা।

গত বছর বার্সেলোনার কোচ হিসেবে লুইস এনরিকের স্থলাভিষিক্ত হন আর্নেস্টো ভালভার্ডে। তার অধীনে মেসির পজিশনে এসেছে পরিবর্তন। বলের জোগান পেতে কিছুটা নিচে নেমে এসে আক্রমণ রচনা করেন বার্সার প্রাণভোমরা। যাই হোক না কেন, আর্জেন্টাইন আইকনের গোলস্কোরিং মানসিকতা কিন্তু বদলায়নি।

এক সাক্ষাৎকারে মেসি বলেন, ‘গত বছর থেকে আমি হয়তো আমার পজিশনটা আরও কিছুটা পেছনে নিয়ে এসেছি এবং পেছন থেকে ডি-বক্সে আক্রমণে যাচ্ছি। অতীতের বছরগুলোতে আরও সামনে খেলতাম।’

‘এটা সত্য যে আমি এটি করেছি, কিন্তু সবসময়ই গোলস্কোর অব্যাহত রাখার আইডিয়ার সঙ্গে থাকি।’-যোগ করেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

প্রসঙ্গত, লা লিগা সিজন শেষ হতে প্রতি দলের আর ১১টি করে ম্যাচ বাকি। ২৭ ম্যাচ শেষে ৮ পয়েন্টের লিড অপরাজেয় বার্সার। ২১ জয় ও ৬ ড্রয়ে ৬৯। ৬১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অ্যাতলেতিকো। ঘরোয়া ফুটবলে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের করুণ দশা! ৫৪ পয়েন্টে অবস্থান তৃতীয়। চিরপ্রতিদ্বন্দ্বী কাতালানদের চেয়ে ১৫ পয়েন্ট পিছিয়ে গ্যালাকটিকোরা!

Print Friendly, PDF & Email