পদক জয়ের উৎসব করতে গিয়ে হাসপাতালে!

স্পোর্টস লাইফডেস্ক : অলিম্পিক পদক জয়ের কয়েক ঘণ্টার মধ্যেই হাসপাতালে। তাও জয়ের উৎসব করতে গিয়ে! এমনটা নিশ্চয়ই চাননি বেলজিয়ান জুডোকা ডার্ক ভ্যান টিচেল্ট। কিন্তু ঘটনা ঘটেছে ঠিক তাই। ৭৩ কেজি ওজন শ্রেনীতে ব্রোঞ্জ জিতেছেন ভ্যান টিচেল্ট। স্বাভাবিক ভাবেই এই জয়ের উদযাপন করতে রাতে গেলেন বিখ্যাত কোপাকাবানা বিচে। কিন্তু ওখানেই ভুলটা হলো।

জানা গেছে, রিওর বিচে গিয়ে এক ছিনতাইকারির কবলে পড়েন ভ্যান টিচেল্ট। মারও খেলেন। ঘটনার পর পাশের হাসপাতালে নিতে হয় তাকে। ব্রাজিলিয়ান সেই ছিনতাইকারির ভ্যান টিচেল্টের সেলফোনটা নিয়ে যেতে পেরেছে। কিন্তু এই জুডোকা রক্ষা করতে পেরেছেন তার অলিম্পিক অর্জন ব্রোঞ্জের পদকটি।

বিনিময় হিসেবে চোখের পাশে মুষ্ট্যাঘাতের কালশিটে দাগ অবশ্য বইতে হচ্ছে। সেই আঘাত নিয়েও পরের দিন অলিম্পিক জয়ের ভুবনভুলানো হাসি ছবিতে দিতে দেখা যাচ্ছে জুডোকাকে। বেলজিয়ান অলিম্পিক কমিটি ঘটনার বিস্তারিত প্রকাশ করে। তারা জানায়, ভ্যান টিচেল্টের হাসপাতালে চিকিৎসার দরকার পড়েনি।

পরের দিন কালো চোখ নিয়েই মিডিয়ার সামনে আসেন তিনি। হাসিটা তখনো অক্ষুন্ন। রিও অলিম্পিক থেকে শুধু পদকই নিয়ে যাচ্ছেন ভ্যান টিচেল্ট তা নয়, নিয়ে যাচ্ছেন ভিন্ন রকমের অভিজ্ঞতাও।

Print Friendly, PDF & Email