পাকিস্তানে খেলার প্রস্তাব নিয়ে ভাবছে নিউজিল্যান্ড

স্পোর্টস লাইফ, ডেস্কনিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। সূচি অনুযায়ী অক্টোবর-নভেম্বরের এ সিরিজ তারা আয়োজন করবে সংযুক্ত আরব আমিরাতে। তবে এ সিরিজ আংশিকভাবে কিউইদের পাকিস্তানে খেলার অনুরোধ করেছে পিসিবি। তাদের এই প্রস্তাব গুরুত্ব দিয়ে বিবেচনা করছে নিউজিল্যান্ড ক্রিকেট।

নিউজিল্যান্ড বোর্ডের একজন মুখপাত্র বলেছেন, ‘নিউজিল্যান্ডকে পাকিস্তানে খেলার জন্য পিসিবি সভাপতির প্রস্তাব পেয়েছে আমাদের বোর্ড। এই মুহূর্তে তাদের প্রস্তাব নিয়ে কাজ করছে বোর্ড এবং নিরাপত্তা পর্যবেক্ষক, সরকার ও খেলোয়াড়দের সঙ্গে আলোচনাও হচ্ছে। এই প্রক্রিয়া শেষ হলেই আমরা পিসিবিকে বিস্তারিত জানাব।’

২০০২ সালে সবশেষ পাকিস্তানে টেস্ট খেলেছিল ব্ল্যাক ক্যাপরা। এক বিয়োগান্তক ঘটনার মধ্য দিয়ে সমাপ্তি হয় নিউজিল্যান্ডের ওই সিরিজ। দুই টেস্ট সিরিজ খেলার কথা থাকলেও একটি ম্যাচ খেলেই দেশে ফেরে সফরকারীরা।

দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার দিন সকালে নিউজিল্যান্ডের টিম হোটেলের বাইরে ভয়ানক বোমার বিস্ফোরণ হয়। ১১ ফরাসি প্রকৌশলীসহ নিহত হন ১৫ জন। নিউজিল্যান্ডের ক্রিকেট দল ওই হামলার লক্ষ্য না হলেও তাৎক্ষণিকভাবে দেশে ফেরানো হয় তাদের।

অবশ্য পরের বছর একটি ওয়ানডে সিরিজ খেলতে পাকিস্তান গিয়েছিল নিউজিল্যান্ড। ২০০৯ সালের ডিসেম্বরেও সফরসূচি ছিল তাদের। কিন্তু ওই বছরের মার্চে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে জঙ্গী হামলার পর সেই সিরিজ বাতিল হয়।

Print Friendly, PDF & Email