পাকিস্তান টি-২০ দলে শাহীন আফ্রিদি

স্পোর্টস লাইফ, ডেস্ক : পিএসএলে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করাচিতে টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান দলে সুযোগ পেলেন এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক না হওয়া তিন ক্রিকেটার আসিফ আলী, হুসাইন তালাত ও শাহীন আফ্রিদি। ১৫ সদস্যের এই স্কোয়াডে আরও ফিরেছেন রাহাত আলী ও উসমান খান।

অন্যদিকে ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠতে না পারা ইমাদ ওয়াসিম ও রুম্মান রাইসের দলে সুযোগ হয়নি। তবে নিজের জায়গা ধরে রেখেছেন টপঅর্ডার ব্যাটসম্যান আহমেদ শেহজাদ। আর গত নিউজিল্যান্ডের সফরের মাঝে চোট পাওয়া শোয়েব মালিক দলে ফিরেছেন।

পাকিস্তান ক্রিকেটে ভবিষ্যতে সবচেয়ে প্রতিভাবান ক্রিকেটার ভাবা হচ্ছে ফাস্ট বোলার শাহীন আফ্রিদিকে। ১৭ বছরের এ তরুণ সম্প্রতি পিএসএলে অসাধারণ খেলেছেন।

জাতীয় স্টেডিয়াম করাচিতে তিন ম্যাচ সিরিজের এই টি-২০ গুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ১,২ ও ৩ এপ্রিল। এই ভেন্যুতেই পিএসএলের ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল। আর ২০০৯ সালের পর প্রথমবার করাচিতে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে। যেখানে প্রথম কোনো টি-২০ আয়োজন করবে স্টেডিয়ামটি।

২০০৯ সালে করাচিতে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পর কোনো ম্যাচ হয়নি স্টেডিয়ামটিতে।

পাকিস্তান টি-২০ স্কোয়াড: আহমেদ শেহজাদ, ফখর জামান, বাবর আজম, শোয়েব মালিক, আসিফ আলী, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), হুসেইন তালাত, ফাহিম আশরাফ, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, মোহাম্মদ আমির, হাসান আলী, রাহাত আলী, উসমান খান, শাহীন আফ্রিদি।

Print Friendly, PDF & Email