পিএসএলে নেই লিন, আইপিএল নিয়েও শঙ্কা

স্পোর্টস লাইফ, ডেস্ক : কাঁধের চোটের কারণে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে পারবেন না ক্রিস লিন। অস্ট্রেলিয়ান এই ব্যাটসম্যান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে পারবেন কি না, তা নিয়েও রয়েছে সংশয়।

অকল্যান্ডে বুধবার ট্রান্স-তাসমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় ডান কাঁধে চোট পান লিন। কিউইদের ইনিংসের নবম ওভারে মিড উইকেটে ফিল্ডিং করছিলেন অস্ট্রেলিয়ার এই হার্ডহিটার।

রস টেলর বল সেখানেই ঠেলে একটি সিঙ্গেল নেন। ড্রাইভ দিয়ে ফিল্ডিং করার চেষ্টা করেন লিন। কিন্তু ড্রাইভ দেওয়ার পরপরই কাঁধ চেপে ধরেন। নিয়ন্ত্রণ হারিয়ে ড্রাইভ দেওয়ার সময় তার ডান পাশের কাঁধ মাটিতে আগে পড়ে। তাতেই চোট পান লিন। এরপর দ্রুত মাঠ ছেড়ে বেরিয়ে যান। তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। এবং সেখানে চলে প্রাথমিক চিকিৎসা।

দলের ফিজিওর ভাষ্য, পুরোনো জায়গায় নতুন করে ব্যথা পেয়েছেন লিন।  ফিজিও অ্যালেক্স কুন্টরিস বলেছেন, ‘লিনের কাঁধ জয়েন্ট থেকে সরে গিয়েছিল। আমরা জয়েন্ট ঠিক জায়গায় নিয়ে আসতে পেরেছি। এক্স-রে করানো হয়েছে।  বড় কোনো ইনজুরি হয়নি। এই মুহূর্তে লিন দুবাইয়ে পাকিস্তান সুপার লিগে অংশ নিতে পারবেন না। সে ব্রিসবেনে ফিরে আসবে এবং পরবর্তী করণীয় ঠিক করবে। কবে নাগাদ ফিরে আসবে, তা এখনই বলা যাচ্ছে না।’

কাঁধের অস্ত্রোপচার করার পর তাকে চিকিৎসরা ফিল্ডিংয়ে সতর্ক থাকতে বলেছিল। এও বলেছিল ড্রাইভ না দিতে! কিন্তু মাঠের খেলার সময় পেশাদার ক্রিকেটারের চিন্তায় এগুলো থাকে না। লিন সে কথাই বলেছেন হাসপাতাল থেকে ফিরে, ‘এটা এমন একটা বিষয় যেটা মাঠে আপনার মাথায় থাকবে না। চার বছর ধরেই তো এগুলো হয়ে আসছে। আরো একবার হলো। আমি ড্রাইভ দিতে চাই, এ নিয়ে কোনো সন্দেহ নেই। আমি দলের হয়ে অবদান রাখতে চাই।’

শুক্রবারই পিএসএলে যোগ দেওয়ার কথা ছিল লিনের। লাহোর কালান্দার্সের হয়ে মাঠ মাতানোর কথা। কিন্তু কাঁধের চোট ছিটকে দিল তাকে। পিএসএলের ড্রাফটে লিনকে সর্বপ্রথম ডেকেছিল লাহোর। ওদিকে আইপিএলের দুবারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স লিনকে অধিনায়ক করার চিন্তা করছিল। ১.৫ মিলিয়ন ডলারে এবার তাকে নিয়েছে কলকাতা।  এক ইনজুরিতে অনেক কিছুই হয়ে যাচ্ছে ওলট-পালট।

এর আগেও কাঁধের চোটে পড়েছিলেন লিন। ২০১৭ সালে আইপিএল খেলার সময় কাঁধে চোট পান। প্রায় এক বছর মাঠের বাইরে ছিলেন। কাঁধের অস্ত্রোপচার করিয়ে মাঠে ফেরেন বিগ ব্যাশের আগে। বিগ ব্যাশ চলাকালীন সময়ে কাফ মাশল চোটে পড়ে অস্ট্রেলিয়া দলে জায়গা হারান।  সুস্থ হয়ে টি-টোয়েন্টিতে ফিরে এলেও ভাগ্যকে এবারও পাশে পেলেন না লিন।

Print Friendly, PDF & Email