পিএসএলে মোস্তাফিজদের টানা দ্বিতীয় হার

স্পোর্টস লাইফ, ডেস্ক : কোয়েটা গ্লাডিয়েটর্স ও লাহোর কালান্দার্স মুখোমুখি হয়েছিল নিজেদের দ্বিতীয় ম্যাচে। পিএসএলের এই ম্যাচে মাহমুদউল্লাহ ও মোস্তাফিজুর রহমানের ‍মুখোমুখি লড়াই প্রত্যাশা করেছিল বাংলাদেশি ভক্তরা। কিন্তু সেটা হয়নি, টানা দ্বিতীয় ম্যাচ কোয়েটার একাদশের বাইরে থাকতে হয়েছে মাহমুদউল্লাহকে। অন্যদিকে মোস্তাফিজ অভিষেক ম্যাচের মতো জ্বলতে পারেননি। তার দল লাহোর হেরেছে টানা দ্বিতীয় ম্যাচে।

শনিবার দুবাইয়ে কোয়েটার কাছে ৯ উইকেটে হেরেছে লাহোর। টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ১১৯ রান করে তারা ৯ উইকেটে। জবাবে ১ উইকেটে ১২০ রান করে কোয়েটা ১৪ ওভারেই। মোস্তাফিজ কেবল ২ ওভার বল করতে পেরেছেন। ১০ রান দিয়ে কোনও উইকেট নিতে পারেননি। লাহোরের ব্যাটিং ধসের দিনে ৪ বল খেলে ১ রানে অপরাজিত ছিলেন এই বাংলাদেশি তারকা।

ব্রেন্ডন ম্যাককালামের সঙ্গে সুনীল নারিনের ৪৬ রানের ঝড়ো জুটি ছিল সর্বোচ্চ। দুই ওপেনারের ব্যাটে মাত্র ৩.৩ ওভারে এই রান তোলে লাহোর। ১০ বলে ৪টি চার ও ২টি ছয়ে ২৮ রান করেন নারিন। ১৮ বলে ৩ চার ও ২ ছয়ে ইনিংস সেরা ৩০ রান করেন ম্যাককালাম। লাহোরের অধিনায়ক আউট হওয়ার পর শুরু হয় ব্যাটিং ধস।

৬০ রানের ব্যবধানে ৯ ব্যাটসম্যানকে ফিরিয়েছে কোয়েটা। জোফরা আরচার তিনটি উইকেট নেন। দুটি পান মোহাম্মদ নওয়াজ।

লক্ষ্যে নেমে শেন ওয়াটসন ঝড়ে সহজে জয় পায় কোয়েটা। ৪২ বলে পাঁচটি করে চার ও ছয়ে ৬৬ রান করে নারিনের শিকার হন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার। আসাদ শফিক ৩৮ ও উমর আমিন ১৩ রানে অপরাজিত থেকে দলকে জেতান।

লাহোর প্রথম ম্যাচ হেরেছিল মুলতান সুলতানসের কাছে। করাচি কিংসের বিপক্ষে হেরে পিএসএল শুরু করা কোয়েটার এটি প্রথম জয়।

Print Friendly, PDF & Email