পিএসজির বিপক্ষে ব্যবস্থা নিচ্ছে উয়েফা

স্পোর্টস লাইফ, ডেস্ক : রিয়াল মাদ্রিদের বিপক্ষে ফিরতি লেগে জয় পেতে মরিয়া ছিল প্যারসি সেইন্ট জার্মেই। মরিয়া ছিল তাদের সমর্থকরাও। পার্ক দেস প্রিন্সের ভেতরে যে পরিমাণ দর্শক ছিল তার চেয়ে কম ছিল না বাইরে।

তারা বেশ হট্টগোলও করেছে। মাঠ এবং মাঠের বাইরে আগুনের ফুলকি নিয়ে চিৎকার-চেচামেচি করেছে। লেজার লাইট দিয়ে দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করে। খেলোয়াড়দের আসা-যাওয়ার পথেও প্রতিবন্ধকতা সৃষ্টি করার চেষ্টা করেছে। রোনালদোর দিকে বোতলও ছুড়ে মারা হয়েছে। এসব কারণে পিএসজির আয়োজক কমিটি প্রশ্নের সম্মুখীন হয়েছে। শুধু তাই নয়, এবার তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে ইউরোপের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।

উয়েফার অনুচ্ছেদ ১৬ এর ডিসিপ্লিনারি রেগুলেশন অনুযায়ী পিএসজির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যেখানে বলা আছে ম্যাচ আয়োজনের ক্ষেত্রে যেকোনো ধরনের অনিয়ম ও বিশৃঙ্খলার দায় ক্লাবের উপর বর্তাবে। তার মধ্যে রয়েছে দর্শকদের মাঠ দখলের চেষ্টা, আতশবাজি, আগুন, লেজার লাইট কিংবা অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে কোনো কিছু নির্দেশ করা, মাঠে কোনো বস্তু ছুড়ে মারা, আপত্তিকর কিংবা অবমাননাকর অঙ্গভঙ্গি করা, জাতীয় সঙ্গীত পরিবেশনের সময় কোনোভাবে বিরক্ত করা এবং মাঠ ও মাঠের বাইরে অন্য যেকোনো ধরনের বিশৃঙ্খলা তৈরি করা।

Print Friendly, PDF & Email