পুলিশ এফসিকে হারিয়ে প্রিমিয়ার লিগে আবাহনীর শুভসূচনা

স্পোর্টস লাইফ, ডেস্কগোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও মিলছিল না গোলের দেখা। অবশেষে শেষ দিকে কেরভেন্স ফিলস বেলফোর্ট পেলেন জালের দেখা। কষ্টের জয়ে প্রিমিয়ার লিগে শুভসূচনা করল আবাহনী লিমিটেড।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার বাংলাদেশ পুলিশ এফসিকে ১-০ গোলে হারায় মারিও লেমোসের দল। ৮৫তম মিনিটে জয়সূচক গোলটি করেন হাইতির ফরোয়ার্ড বেলফোর্ট।

ফেডারেশন কাপের সেমি-ফাইনাল থেকে ছিটকে যাওয়া আবাহনীর প্রথমার্ধের ভালো সুযোগটি নষ্ট হয় ৪১তম মিনিটে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফ্রান্সিসকো রদ্রিগেজ দে সৌজা ফিলহোর শট ফিস্ট করে ফেরান পুলিশের গোলরক্ষক মোহাম্মদ নেহাল।

৬৩তম মিনিটে ফিলহোর ক্রসে নাবীব নেওয়াজ জীবন পা ছোঁয়াতে ব্যর্থ হলে আরেকটি সুযোগ নষ্ট হয় আবাহনীর। রক্ষণ আর নেহালের দৃঢ়তায় দলটির গোলের অপেক্ষা বাড়তে থাকে।

৮০তম মিনিটে ওয়ালী ফয়সালের কর্নারে নাসির ব্যাকহেড করার পর মাসিহ সাইঘানিও হেড করেছিলেন। কিন্তু দারুণ দক্ষতায় আফগানিস্তানের ডিফেন্ডারের প্রচেষ্টা ফেরান নেহাল।

পাঁচ মিনিট পর গোলের অপেক্ষা ফুরোয় আবাহনীর। রুবেল মিয়ার ক্রস নেহালের হাত ছুঁয়ে পড়ে ডি-বক্সে ফাঁকায় থাকা বেলফোর্টের সামনে। প্রথম প্রচেষ্টা এক ডিফেন্ডারের গায়ে লেগে ফিরে আসার পর ফিরতি শটে জাল খুঁজে নেন হাইতির এই ফরোয়ার্ড।

শেষ দিকে মরিয়া চেষ্টা করা পুলিশের কিরগিজস্তানের মুরোলিম আখমেদভের ৮৭তম মিনিটের শট ক্রসবারে লেগে ফিরে।

বাকিটা সময়ও জাল অক্ষত রেখে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে ২০১৭-১৮ মৌসুমে সর্বশেষ লিগ শিরোপা জেতা আবাহনী।

Print Friendly, PDF & Email