পৃথ্বির মাঝে শচীনকে দেখছেন ওয়াহ

স্পোর্টস লাইফ, ডেস্কভারতীয় ক্রিকেটের ভবিষ্যত বলা হয় পৃথ্বি শ’কে। দুর্দান্ত ব্যাটিংয়ের পাশাপাশি অসাধারণ অধিনায়কত্বে ভারতকে সবশেষ অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতিয়েছেন পৃথ্বি।

চলতি আইপিএলেও নিজের ব্যাটিং দিয়ে সবাইকে মুগ্ধ করে চলেছেন তিনি। পৃথ্বির ব্যাটিং দেখে অস্ট্রেলিয়ার কিংবদন্তি অধিনায়ক মার্ক ওয়াহ তাকে তুলনা করেছেন কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারের সাথে।

দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে গৌতম গম্ভীরের জায়গায় ইনিংস সূচনা করার দায়িত্ব দেয়া হয় পৃথ্বিকে। সেই দায়িত্ব নিয়ে এখনো পর্যন্ত ৪ ম্যাচে ইনিংস সূচনা করেছেন তিনি। এই ৪ ম্যাচে ১৬৬.৬৬ স্ট্রাইকরেটে ১৪০ রান করেছেন তিনি। সব ম্যাচেই দিল্লিকে এনে দিয়েছেন উড়ন্ত সূচনা।

তার ব্যাটিং বিশ্লেষণ করতে গিয়ে ওয়াহ বলেন, ‘প্রথমেই যে ব্যাপারটি চোখে পড়বে তা হচ্ছে তার টেকনিক। এটি হুবহু শচীন টেন্ডুলকারের মতো। তার গ্রিপ, স্টান্স, পিচের গভীরে গিয়ে ব্যাট করা; সবকিছুই শচীনের কথা মনে করিয়ে দেয়।

সে সবগুলো বল খুবই শান্ত থেকে খেলে এবং পিচকে দারুণভাবে ব্যবহার। বলের মেধা বুঝে উইকেটের চারপাশে স্ট্রোক খেলার সামর্থ্য রয়েছে। এক কথায় শচীনের অবিকল ব্যাটিং করে পৃথ্বি।’

চলতি আইপিএল ছাড়াও ভারতের ঘরোয়া ক্রিকেটেও দুর্দান্ত পরিসংখ্যান রয়েছে পৃথ্বির। প্রথম শ্রেণির ক্রিকেটে মাত্র ১০ ম্যাচেই করেছেন ১০১২ রান। ১৯ ইনিংসে ব্যাট করে ৫টি সেঞ্চুরি এবং ৪টি হাফসেঞ্চুরি রয়েছে তার নামের পাশে।

Print Friendly, PDF & Email