প্রথম উন্মুক্ত টেনিসে অমল রায় ও প্রিতি চ্যাম্পিয়ন

স্পোর্টস লাইফপ্রতিবেদক : ওয়ালটন প্রথম উন্মুক্ত টেনিস প্রতিযোগিতায় পুরুষ এককের শিরোপা জিতেছেন শ্রী অমল রায়। আর মহিলা এককে চ্যাম্পিয়ন হয়েছেন আফরানা ইসলাম প্রিতি।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল, এমপি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), জয়যাত্রা ফাউন্ডেশনের চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর ও এটিএন বাংলার উপদেষ্টা মীর মো. মোতাহার হাসান।

সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সকাল ১১টা থেকে সরাসরি সম্প্রচার করে এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা।

বুধবার সকালে রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্সে প্রতিযোগিতার পুরুষ এককের ফাইনালে শ্রী অমল রায় (ইঞ্জিনিয়ার্স রিক্রিয়েশন সেন্টার) ৬-৩, ৬- গেমে দীপু লালকে (নোভা নরডিক) হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

পুরুষ দ্বৈতে অমল রায় ও রঞ্জন রাম জুটি ৬-৩, ৬-৩ গেমে দীপু লাল ও আনোয়ার হোসেন জুটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। মহিলা এককে  আফরানা ইসলাম প্রীতি (বিকেএসপি) ২-৬, ৬-৪, ৭- গেমে পপি আক্তারকে (বিকেএসপি) হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

বালক একক অনূর্ধ্ব ১৮ ইভেন্টে মো. ইশতিয়াক (বিকেএসপি) ৬-২, ৬-৪  গেমে ফারুক হোসেনকে (এলিট টেনিস একাডেমী) হারিয়ে শিরোপা জিতে নেয়। বালিকা একক অনূর্ধ্ব-১৮ বছর আফরানা ইসলাম প্রীতি (বিকেএসপি) ৬-৩, ৬-৪ গেমে  শাহ সাফিনা লাক্সমিকে (বিকেএসপি) হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

এ ছাড়া বালক একক অনূর্ধ্ব-১৪ ইভেন্ট জুয়েল রানা (এলিট টেনিস একাডেমী), বালিকা একক অনূর্ধ্ব-১৪ ইভেন্টে ইতি আক্তার, বালক একক অনূর্ধ্ব-১২ বছর      আলভি, বালিকা একক অনূর্ধ্ব-১২ মাসফিয়া আফরিন, বালক একক অনূর্ধ্ব-১০ ইভেন্টে নাদিম মোল্লা (বিকেএসপি), বালিকা একক অনূর্ধ্ব-১০ ইভেন্টে দীপান্বিতা মিত্র চৌধুরী (এনটিসি), বালক একক অনূর্ধ্ব-৮ ইভেন্টে অনিত রাম পাশি (এলিট একাডেমী) ও বালিকা একক অনূর্ধ্ব-৮ ইভেন্টে সর্বজয়া মেঘশ্রী (এনটিসি) চ্যাম্পিয়ন হয়।

উল্লেখ্য, ১ লাখ ৪৮ হাজার টাকার প্রাইজমানির এই প্রতিযোগিতায় ১৩টি ইভেন্টে ফেডারেশনের অ্যাফিলিয়েটেড ক্লাব ও সংস্থাগুলো থেকে দুই শতাধিক খেলোয়াড় অংশ নেয়।

ইভেন্টগুলো হল- (১) পুরুষ একক, (২) পুরুষ দ্বৈত, (৩) মহিলা একক,  (৪) বালক একক অনূর্ধ্ব-১৮, (৫) বালিকা একক অনূর্ধ্ব-১৮, (৬) বালক একক অনূর্ধ্ব-১৪, (৭) বালিকা একক অনূর্ধ্ব-১৪, (৮) বালক একক অনূর্ধ্ব-১২, (৯) বালিকা একক অনূর্ধ্ব-১২, (১০) বালক একক অনূর্ধ্ব-১০ (১১) বালিকা একক অনূর্ধ্ব-১০, (১২) বালক একক অনূর্ধ্ব-৮ ও (১৩) বালিকা একক অনূর্ধ্ব-৮।

এই প্রতিযোগিতার অফিসিয়াল পার্টনার ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার ছিল দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম। আর মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা।

Print Friendly, PDF & Email