প্রথম বিভাগ দাবা লিগের পুরস্কার বিতরণ

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় আয়োজিত ‘মার্সেল প্রথম বিভাগ দাবা লিগ-২০১৬’ বৃহস্পতিবার শেষ হয়েছে। আজ শুক্রবার সকালে অনুষ্ঠিত হয়ে গেল প্রথম বিভাগ দাবা লিগের পুরস্কার বিতরণ।

মার্সেল প্রথম বিভাগ দাবায় একসেস চেস ক্লাব অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

শেখ রাসেল চেস ক্লাব ১৩ পয়েন্ট নিয়ে রানার্স-আপ হয়েছে। আর হাসান মেমোরিয়াল ১২ পয়েন্ট অর্জন করে তৃতীয় হয়। চ্যাম্পিয়ন দল ৩৫ হাজার, রানার্স-আপ দল ২৫ হাজার ও তৃতীয় স্থান অর্জনকারী দল ১৫ হাজার টাকা প্রাইজমানি পায়।

এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় স্থান অর্জনকারী দলের দাবাড়ুদের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।

চ্যাম্পিয়ন একসেস চেস ক্লাব ও রানার্স-আপ শেখ রাসেল চেস ক্লাব আগামী ২০১৭ সালের প্রিমিয়ার ডিভিশন দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পেয়েছে।

একসেস চেস ক্লাব ৮ খেলায় ১৫ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করে। একসেস চেস ক্লাবের পক্ষে এবারের দাবা লিগে অংশগ্রহণ করেন ভারতীয় খেলোয়াড় সুজিৎ পল, ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, সাইফুল ইসলাম চৌধুরী, ভারতীয় অনুসতোপ বিশ্বাস, দেওয়ান শহিদুল আমিন টিপু ও আসাদুল হক।

শেখ রাসেল চেস ক্লাব ১৩ পয়েন্ট নিয়ে রানার্স-আপ হয়েছে। শেখ রাসেল চেস ক্লাবের পক্ষে অংশগ্রহণ করেন মো. আবজিদ রহমান, মোঃ মাসুম হোসেন, শওকত হোসেন পল্লব, মোঃ জামাল উদ্দিন, নাইম হক এবং সজল মাহমুদ।

হাসান মেমোরিয়াল ১২ পয়েন্ট অর্জন করে তৃতীয় হয়। হাসান মেমোরিয়ালের পক্ষে অংশ নেন মনিরুজ্জামান মনি, আফজাল হোসেন সাচ্চু, আনিচুজ্জামান জুয়েল, মো. শওকত বিন ওসমান শাওন, মো. শরীয়তউল্লাহ ও শাহজাহান কবীর।

অন্যান্য স্থান গুলো হলো: চতুর্থ : বসির মেমোরিয়াল চেস ক্লাব (পয়েন্ট-৮), পঞ্চম- অগ্রণী ব্যাংক দাবা দল (পয়েন্ট-৭), ষষ্ঠ- মীর চেস ক্লাব (পয়েন্ট-৭), সপ্তম- মহাখালী প্রদীপ সংঘ (পয়েন্ট-৫), অষ্টম- দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদ (পয়েন্ট-৩) এবং নবম- ক্যাসপারভ চেস ক্লাব (পয়েন্ট-২)।

রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে ৯টি দল এবারের মার্সেল প্রথম বিভাগ দাবা লিগে অংশ নেয়।

Print Friendly, PDF & Email