প্রথম বিভাগ দাবা লিগে একসেস চেস ক্লাব এককভাবে শীর্ষে

স্পোর্টস লাইফ, প্রতিবেদক ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে মার্সেল প্রথম বিভাগ দাবা লিগ-২০১৬ এর অষ্টম রাউন্ডের খেলা শেষে একসেস চেস ক্লাব ৭ খেলায় ১৩ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে।

হাসান মেমোরিয়াল চেস ক্লাব ৭ খেলায় ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে এবং শেখ রাসেল চেস ক্লাব ৭ খেলায় ১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। আজ (বুধবার) জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের দাবা কক্ষে অনুষ্ঠিত অষ্টম রাউন্ডের খেলায় একসেস চেস ক্লাব ২-২ পয়েন্টে শেখ রাসেল চেস ক্লাবের সাথে ড্র করেন।

একসেস চেস ক্লাবের পক্ষে সাইফুল ইসলাম চৌধুরী, অনুসতোপ বিশ্বাস , দেওয়ান শহিদুল আমিন ও আসাদুল হক যথাক্রমে শেখ রাসেল চেসের মোঃ মাসুম হোসেন, শওকত হোসেন পল্লব, মোঃ জামাল উদ্দীন ও নাইম হকের সাথে ড্র করেন।

হাসান মেমোরিয়াল চেস ক্লাব ৪-০ পয়েন্টে ক্যাসপারভচেস ক্লাবকে পরাজিত করে। হাসান মেমোরিয়ালের আফজাল হোসেন সাচ্চু, মোঃ শওকত বিন ওসমান শাওন, মোঃ শরীয়তউল্লাহ এবং শাহজাহান কবীর যথাক্রমে ক্যাসপারভের মোহাম্মদ হাসান, আব্দুল্লাহ আল রাইসন, আয়ুস ভট্টাচার্য, দিল মোহাম্মদকে পরাজিত করেন।

মহাখালী প্রদীপ সংঘ ২.৫-১.৫ পয়েন্টে অগ্রনী বাংক দাবা দলকে পরাজিত করে। মহাখালীর মোহাম্মদ জুয়েল অগ্রনী ব্যাংকের ওবায়দুল ইসলাম শাহীনকে পরাজিত করেন। মহাখালী প্রদীপ সংঘের আনিসুজ্জামান মল্লিক, মোল্লা মহিউদ্দিন ও সাজ্জাদ হোসেন চৌধুরী যথাক্রমে অগ্রনী ব্যাংকের মোঃ মনির হোসেন খান, মোঃ আলমগীর হোসেন এবং মোহাম্মদ সিরাজুল কবীরের সাথে ড্র করেন।

বসির মেমোরিয়াল চেস ক্লাব ৩-১ পয়েন্টে দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদকে পরাজিত করে। বসির মেমোরিয়ালেরে সোহম দে ও আবুল কাশেম যথাক্রমে দেবদাস বিশ^াসের এ বি বাপ্পী ও হানিফ মোল্লাকে পরাজিত করেন।

বসির মেমোরিয়ালের মোহাম্মদ সেলিম ও মোহাম্মদ আলমগীর-২ যথাক্রমে দেবদাস বিশ্বাস খন্দকার নজরে মাওলা ও মোঃ সালামত উল্লাহর সাথে ড্র করেন।

১ ডিসেম্বর বৃহস্পতিার বেলা ২টা হতে একই স্থানে নবম বা শেষ রাউৃন্ডের খেলা শুরু হবে।

Print Friendly, PDF & Email