প্রথম সাউথ এশিয়ান ভভিনামে বাংলাদেশ চ্যাম্পিয়ন

স্পোর্টস লাইফ, প্রতিবেদক সাউথ এশিয়ান ভভিনাম চ্যাম্পিয়নশিপে সেরা হয়েছে স্বাগতিক বাংলাদেশ। শনিবার (২১জুলাই) ২০১৮ মিরপুরস্থ শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে শেষ হওয়া টুর্নামেন্টে ১৮টি স্বর্ণ, ১৬টি রুপা ও ৬টি ব্রোঞ্জ জিতে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ।

৯টি স্বর্ণ, ৭টি রুপা ও ৩টি ব্রোঞ্জ জিতে রানার্সআপ হয় ভারত। নেপাল একটি ব্রোঞ্জ পদক জেতে।

খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন হযরত খাজা মইনুদ্দিন চিশতী (র.) উর্দু, ফার্সী, আরবী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর মাহরুখ মির্জা।

এ সময় বিশ্ব ভভিনাম ফেডারেশনের সহ-সভাপতি বিষ্ণু সাহাই ও বাংলাদেশ ভভিনাম অ্যাসোসিয়েশনের সভাপতি দিলদার হাসান দিলু উপস্থিত ছিলেন।

সাউথ এশিয়ান ভভিনাম চ্যাম্পিয়নশিপের প্রদর্শনী (ফরমস) ইভেন্টগুলো হলো- পুরুষ একক পারফরম্যান্স (এনজু মন কুয়েন, থাপ থা কুয়েন ও লং হো কুয়েন), মহিলা একক পারফরম্যান্স, পুরুষ অস্ত্রসহ দ্বৈত, মহিলা আত্মরক্ষামূলক, মহিলা আত্মরক্ষামূলক কৌশল (৬ জন), অস্ত্রহীন একজন মহিলা ও তিনজন পুরুষের লড়াই, অস্ত্রসহ একজন পুরুষ ও তিনজন পুরুষ, চার পুরুষ পা দিয়ে আক্রমণের কৌশল ও ইং ইয়াং তলোয়ার ফরম।

এছাড়া বিভিন্ন ওজন শ্রেণীতে লড়বেন পুরুষ ও মহিলারা। পুরুষ ৩৫-৪০, ৪১-৫০, ৫১-৫৫, ৫৬-৬০, ৬১-৬৫, ৬৬-৭০ ও ৭১-৭৬ কেজি এবং মহিলা উর্ধ্ব-৩৮ ও ৪৪, ৪৫-৪৮, ৪৯-৫২, ৫৩-৫৬, ৫৭-৬০, ৬১-৬৬ ও ৬৭-৭২ কেজি।

Print Friendly, PDF & Email