প্রিমিয়ার ডিভিশন হকিতে রিভিউ পদ্ধতি শুরু

স্পোর্টস লাইফ, প্রতিবেদক মেরিনার ইয়াংস আর সোনালী ব্যাংকের মধ্যকার ম্যাচ দিয়ে বুধবার (১৬মে) ২০১৮ থেকে শুরু হয়েছে প্রিমিয়ার ডিভিশন হকিতে ভিডিও রেফারেল পদ্ধতি।

প্রাথমিক ভাবে ৪টি ক্যামেরা দিয়ে রিভিউ কভার করা হচ্ছে। কিন্তু এই সুবিধা থাকবে শুধু গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে! এমনটাই জানান ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক।

তবে এর সমালোচনা করেছে পেছনের সারির দলগুলো। তাদের ম্যাচে কল রিভিউ পদ্ধতি থাকা আরও বেশি জরুরী বলে মনে করেন ছোট দলগুলোর কোচ-কর্মকর্তারা।

প্রিমিয়ার ডিভিশন হকি লিগের গ্রুপ পর্বের অর্ধেকেরও বেশি ম্যাচ শেষ হয়ে গেছে। কিছু কিছু দলের পরবর্তী রাউন্ডের ভাগ্যও এরই মধ্যে নির্ধারণ হয়ে গেছে। কিন্তু সমালোচনা পিছু ছাড়ছে না আয়োজকদের কর্মকা- নিয়ে।

শুরু থেকেই আম্পায়ারের পক্ষপাতমূলক আচরণ নিয়ে প্রশ্ন তুলে আসছে দলগুলো। তাই বিদেশি আম্পায়ারের পাশাপাশি কল রিভিউ রাখার দাবী জানিয়ে আসছিল তারা। এর মধ্যে আসরের ছোট দলগুলোর এমন দাবী ছিল জোরালো।

কারণ তাদের সঙ্গে বড় দলের খেলা থাকলে নাকি আম্পায়ারের আচরণ ‘পরিবর্তিত’ হয়ে যায়। কিন্তু শেষ পর্যন্ত রিভিউ পদ্ধতি চালু হলেও তার প্রয়োগ ঘটবে ছোট দলগুলোর ক্ষেত্রে। তাই এর কড়া সমালোচনা করেছে কোন কোন দল।

তবে হকি ফেডারেশন এমন সমালোচনার জবাব দিয়েছে কৌশলে। নিজেদের কিছু কিছু ভুলের কথা স্বীকার করলেও দলগুলোকে আরও সহনশীল হওয়ার আহবান জানিয়েছে ফেডারেশন।

Print Friendly, PDF & Email