ফরাসি কাপের ফাইনালে পিএসজি

স্পোর্টস লাইফ, ডেস্কইনজুরির কারণে মাঠে নেই দলে সেরা তারকা নেইমার। চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেলেও নেইমার ছাড়াই এরই মধ্যে লিগ ওয়ানের শিরোপা নিশ্চিত করেছে পিএসজি। এবার ফাইনাল নিশ্চিত করলো ফরাসি কাপেরও। বুধবার কিলিয়ান এমবাপের জোড়া গোলে কঁকে ৩-১ ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে দলটি।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে খেলতে থাকে পিএসজি। এরই ধারাবাহিকতায় ম্যাচের ২৫ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন এমবাপে। ডি মারিয়ার পাস ডি-বক্সে পেয়েও শট নিতে ব্যর্থ হন কাভানি। বল ধরতেও ব্যর্থ হন গোলরক্ষক। ফলে বাই চলে যাওয়া বল লক্ষ্যভেদ করেন ফরাসি এই তারকা।

ম্যাচের ৪৩ মিনিটে আত্মঘাতী গোলে সমতায় ফেরে স্বাগতিকদরা। ইসমাইল দিওমদের শট ফরাসি মিডফিল্ডার আদ্রিওঁ রাবিও পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

বিরতি থেকে ফিরেই বল জালে জরিয়েছিলেন কাভানি। তবে ভিডিও রিপ্লে দেখে দি মারিয়া অফসাইডে থাকায় গোলটি বাতিল করে দেন রেফারি। ম্যাচের ৮১ মিনিটে আবারও গোল করে দলকে লিড এনে দেন এমবাপে। কানাভির বাড়ানো বল সহজেই জালে জড়ান এই তারকা। আর যোগ করা সময়ের চতুর্থ মিনিটে দানি আলভেজের পাস পেয়ে বাঁকানো শটে জয় নিশ্চিত করেন ক্রিস্তোফা এনকুঙ্কু।

উল্লেখ্য, আগামী ৮ মের ফাইনালে তৃতীয সারির ক্লাব লেঁ হাঁভিয়ের মুখোমুখি হবে এই টুর্নামেন্টের টানা তৃতীয় ও রেকর্ড ১১ বারের চ্যাম্পিয়ন পিএসজি।

Print Friendly, PDF & Email