ফিলিস্তিনের কাছে হার দিয়ে শুরু বাংলাদেশের

স্পোর্টস লাইফ, ডেস্কবর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিনের কাছে ২-০ গোলের হার দিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের ষষ্ঠ আসরে যাত্রা শুরু করল বাংলাদেশ।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বুধবার (১৫ জানুয়ারি) বিকেল ৫টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফিলিস্তিনের মুখোমুখি হয় বাংলাদেশ। 

ফিলিস্তিন এবার তুলনামূলক খর্ব শক্তির দল নিয়ে এলেও স্বাগতিকদের বিপক্ষে তারাই ফেভারিট হিসেবেই মাঠে নামে। র‌্যাংকিংয়ের বিচারে দুই দলের পার্থক্যও আকাশ-পাতাল। ফিলিস্তিনের ৮২তম অবস্থানের বিপরীতে বাংলাদেশ আছে ১৮৭তম স্থানে।

র‍্যাংকিংয়ের পার্থক্য খেলাতেও প্রতীয়মান হয়েছে। শুরুতে যদিও কিছুটা মুগ্ধতা ছড়িয়েছিলেন জামাল-সাদরা। কিন্তু সময় গড়াতেই খেলায় পুরো নিয়ন্ত্রণ নিয়ে নেয় সফরকারী ফিলিস্তিন। 

খেলার অষ্টম মিনিটে ডি-বক্সের বাইরে সাদউদ্দিন ফাউলের শিকার হলে ফ্রি-কিক উপহার পায় বাংলাদেশ। কিন্তু মামুনুল হকের ফ্রি-কিক প্রতিপক্ষের ডিফেন্সে বাধা পায়। 

খেলা গোছানোর আগেই ২৮তম মিনিটে গোল হজম করে বসে বাংলাদেশ। মোহামেদ দারিয়েসের পাস ধরে গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে একা পেয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন খালেদ সালেম।

গোল হজমের পর অবশ্য কয়েকটি সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু প্রথমে মামুনুলের কর্নার কিক ফিস্ট করে ফেরান ফিলিস্তিনি গোলরক্ষক। কিছুক্ষণ পর তপু বর্মণের হেড অল্পের জন্য বাইরে চলে যায়।

বাংলাদেশের চূড়ান্ত সর্বনাশ হয় ৫৭তম মিনিটে। রাদোয়ান আবুকারাসের ক্রস বিপদমুক্ত করতে ব্যর্থ হন ইয়াসিন খান। বল চলে যায় পেছনে থাকা লেথ খারৌবের পায়ে। সহজ এই সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুণ করেন ফিলিস্তিনি ফরোয়ার্ড।

গ্রুপ ‘বি’তে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে আগামী রোববার শ্রীলঙ্কার মুখোমুখি হবে জেমি ডে’র দল।

Print Friendly, PDF & Email