ফুটবল প্রেমিক ফেদেরার

স্পোর্টস লাইফডেস্ক : টেনিসের জীবন্ত কিংবদন্তি। ১৭টি গ্র্যান্ডস্লাম জিতে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। তবে এই মুহূর্তে টেনিস কোর্টে বাজে সময় কাটছে তার। মূলত বয়সের ভারেই যেন নুইয়ে পড়েছেন সুইজারল্যান্ডের এই টেনিস তারকা।

বুধবার বিশেষ অতিথি হিসেবে সেন্ট জেকব পার্ক স্টেডিয়ামে বাসেল বনাম প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) ম্যাচ দেখতে গ্যালারিতে উপস্থিত হয়েছিলেন সুইস কিংবদন্তি। তবে ফ্রেঞ্চ লিগ ওয়ানের চ্যাম্পিয়ন পিএসজির কাছে শেষ পর্যন্ত ২-১ গোলে হেরে যায় ফেড এক্সপ্রেসের প্রিয় ক্লাব বাসেল।

তবে পরাজয়ের পরও পিএসজির খেলোয়াড়দের সঙ্গে ম্যাচ শেষে দেখা করে রীতিমতো চমকে দেন রজার ফেদেরার। প্রমাণ করে দেন জয়-পরাজয়ের চেয়ে খেলাটাই অনেক বড়। শুধু সাক্ষাতেই শেষ নয়। পিএসজির অধিনায়ক থিয়াগো সিলভা, মার্কো ভেরাত্তি, লুকাস মৌরা এবং মারকুইনহোসের সঙ্গে একই ফ্রেমে বন্দিও হন ফেদেরার।

৩৫ বছর বয়সী ফেদেরার সর্বশেষ উইম্বলডনে অংশ নিয়েছিলেন। সেই টুর্নামেন্টের সেমিফাইনালে হারের পর আর কোন প্রতিযোগীতামূলক ম্যাচ খেলেননি তিনি। তবে ২০১৭ সালে কোর্টে ফেরার জন্য সবধরণের চেষ্টাই করছেন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক এই নাম্বার ওয়ান।

Print Friendly, PDF & Email