ফেডারেশন কাপে বিজেএমসির জয়, ওটাবেকের হ্যাটট্রিক

স্পোর্টস লাইফ, প্রতিবেদক চলমান ফেডারেশন কাপে উজবেক ফরোয়ার্ড ওটাবেকের হ্যাটট্রিকে টিম বিজেএমসি গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় খেলায় ব্রাদার্স ইউনিয়নকে ৩-২ গোলে হারিয়েছে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত বুধবার দিনের দ্বিতীয় এই ম্যাচের প্রথমার্ধের স্কোরলাইন ছিল ১-১। সবমিলিয়ে ম্যাচটি দারুণ উপভোগ্য-শ্বাসরুদ্ধকর এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়।

যাতে ২ খেলায় ১ হার ও ১ জয়ে ৩ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখলো ‘সোনালী আঁশের দল’ বিজেএমসি। নিজেদের প্রথম খেলায় তারা সাইফ স্পোর্টিং ক্লাবের কাছে ৩-১ গোলে হেরেছিল। এই গ্রুপ থেকে কোন্ দু’টি দল কোয়ার্টার ফাইনাল খেলছে, তা এখনও নিশ্চিত নয়। সেটা বলা যাবে ব্রাদার্স ও সাইফ ম্যাচের পর।

ব্রাদার্সের আক্ষেপ ম্যাচে তারা দু’বার এগিয়ে গিয়েও হার মানে। ২৬ মিনিটে কাউন্টার এ্যাটাক থেকে গোল করে এগিয়ে যায় গোপীবাগের ‘দ্য অরেঞ্জ ব্রিগেড’ খ্যাত ব্রাদার্স ইউনিয়ন। এ সময় ডান দিক থেকে ব্রাদার্সের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এভারটন স্যান্টোসের (যিনি ২০১১ সালেও ব্রাদার্সে খেলে গিয়েছিলেন) পাস থেকে আরেক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লিমা লিওনার্দো বিজেএমসির জালে বল পাঠান (১-০)। এ সময় বিজেএমসির গোলরক্ষক আবুল কাশেম মিলন লিমা লিওনার্দোকে বাধা দেবার চেষ্টা করেও ব্যর্থ হন।

ইনজুরি টাইমে (৪৫+২ মিনিটে) সমতা আনে বিজেএমসি। ডি-বক্সের সামান্য বাইরে থেকে উজবেক ফরোয়ার্ড ওটাবেকের নেয়া শট ব্রাদার্সের রক্ষণভাগের খেলোয়াড়ের মাথায় লেগে বল ব্রাদার্সের জালে আশ্রয় নেয়। ব্রাদার্স গোলরক্ষক বিপ্লব ভট্টাচার্য্য অনেক চেষ্টা করেও তা রুখতে পারেননি (১-১)।

৫১ মিনিটে আবারও গোল করে এগিয়ে যায় ব্রাদার্স। ডান দিক থেকে ডি-বক্সে ঢুকে বা দিকে ছোট উঁচু ক্রস করেন। তা থেকে দর্শনীয় হেডে বিজেএমসির জালে বল পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এভারটন (২-১)।

৫৩ মিনিটে ব্রাদার্সের ডিফেন্ডার খান মোহাম্মদ তারা দ্বিতীয় হলুদ কার্ড পাওয়ায় রেফারি মিজানুর রহমান তাকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন। ফলে ১০ জনের দলে পরিণত হয় ব্রাদার্স। পরের মিনিটেটই আবারও সমতা আনে বিজেএমসি। এবারও ফ্রি কিক থেকে নিজের এবং দলের দ্বিতীয় গোলটি করেন ওটাবেক। ডি-বক্সের কিছুটা বাইরে থেকে তার নেয়া ডান পায়ের অসাধারণ ফ্রি কিক ব্রাদার্সের জাল স্পর্শ করে (২-২)।

৫৭ মিনিটে আবারও ব্রাদার্সের জালে বল পাঠিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন ওটাবেক। এবারের ফেডারেশন কাপে এটাই প্রথম হ্যাটট্রিক। ডি-বক্সের ভেতরে ফরোয়ার্ড মোবারক ছোট পাসে কিছুটা সামনে বল দেন বিজেএমসি অধিনায়ক স্যামসন ইলিয়াসুকে। ইলিয়াসুর ব্যাক হিল থেকে ডান পায়ের জোরালো শটে ব্রাদার্সের জালে বল পাঠান ওটাবেক (৩-২)। 

Print Friendly, PDF & Email