ফ্রেঞ্চ ওপেন জয়ের দিকে আরও একধাপ নাদালের

স্পোর্টস লাইফ, ডেস্কফ্রেঞ্চ ওপেনের রাজা বলা হয় তাকে। অন্যভাবে বললে, ক্লে কোর্টের রাজা। রাফায়েল নাদাল ক্যারিয়ারে যে ক’টি গ্র্যান্ড স্লাম জিতেছেন, তার মধ্যে ১০টিই ফ্রেঞ্চ ওপেনের ক্লে কোর্ট থেকে। সেই ক্লে কোর্টেই এবার আরও একটি শিরোপা জয়ের দিকে এগিয়ে চলছেন স্প্যানিশ এই সুপার স্টার।

ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ডে উঠে গেছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। বৃহস্পতিবার দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টাইন প্রতিদ্বন্দ্বী গুইডো পেল্লাকে সরাসরি সেটে (৬-২,৬-১,৬-১) উড়িয়ে দিয়ে পরের রাউন্ডে পৌঁছালেন লাল সুরকির সম্রাট।

তৃতীয় রাউন্ডে রিচার্ড গ্যাসকোয়েটের মুখোমুখি হচ্ছেন রাফা। প্রথম রাউন্ডে অবশ্য জয়টা সহজে আসেনি শীর্ষ বাছাই স্প্যানিশ তারকার। ইতালির সিমোনে বোলেল্লির বিরুদ্ধে লড়াই করে জয় পান তিনি; কিন্তু আর্জেন্টাইন প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে বেশি ঘাম ঝরাতে হয়নি। শুরু থেকেই আধিপত্য নিয়ে কোর্ট নামেন ১০বারের রোলাঁগারো চ্যাম্পিয়ন।

৩১ বছরের রাফা তৃতীয় রাউন্ডে খেলবেন তার পুরনো প্রতিদ্বন্দ্বী রিচার্ড গ্যাসকোয়েটের বিরুদ্ধে। পেশাদার সার্কিটে এর আগে ১৫ বার গ্যাসকোয়েটকে হারিয়েছেন নাদাল। দ্বিতীয় রাউন্ড জয়ের পর তিনি বলেন, ‘আমি অত্যন্ত খুশি।

প্রথম রাউন্ডের থেকে এদিন আমি আক্রমণাত্মক টেনিস খেলেছি। রিচার্ড গ্যাসকোয়েট আমার খুব ভালো বন্ধু। প্রায় ১২ বছর ধরে আমরা একে অপরকে চিনি। স্বাভাবিকভাবেই ওর বিরুদ্ধে কোর্টে নামা আমার জন্য বিশেষ কিছু।’

Print Friendly, PDF & Email