বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল, ঢাকা বিভাগের ফাইনালে মানিকগঞ্জ ও নারায়ণগঞ্জ

স্পোর্টস লাইফ, প্রতিবেদক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (অনূর্ধ্ব-১৭) ফাইনালে উঠেছে মানিকগঞ্জ জেলা এবং নারায়ণগঞ্জ জেলা।

শুক্রবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে গাজীপুর জেলার মুখোমুখি হয় মানিকগঞ্জ জেলা। গাজীপুরকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় মানিকগঞ্জ জেলা দল।

আর দ্বিতীয় সেমিফাইনালে ঢাকা জেলার প্রতিপক্ষ ছিল নারায়ণগঞ্জ জেলা। নির্ধারিত সময়ে ম্যাচটি ১-১ গোলে ড্র ছিলো। পরে টাইব্রেকে ৪-১ গোলে ম্যাচ জিতে ফাইনাল নিশ্চিত করে নারায়ণগঞ্জ জেলা দল। আগামী রোববার অনুষ্ঠিত হবে মানিকগঞ্জ জেলা এবং নারায়ণগঞ্জ জেলার ফাইনাল।

এদিকে, রংপুর বিভাগের ফাইনালে উঠেছে নীলফামারী জেলা ও রংপুর জেলা দল। প্রথম সেমিফাইনালে দিনাজপুর জেলা ২-০ গোলে হারায় রংপুর জেলা। আর দ্বিতীয় সেমিফাইনালে কুড়িগ্রাম জেলাকে ৫-২ গোলে হারিয়েছে নীলফামারী জেলা। আগামী রোববার অনুষ্ঠিত হবে দু’দলের ফাইনাল।

এদিকে শুক্রবার থেকে শুরু হয়েছে চট্টগ্রাম ও সিলেট বিভাগের খেলা। চট্টগ্রামের শহীদ প্রকৌশলী সামসুজ্জামান স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চট্টগ্রাম বিভাগের আন্তঃ জেলার খেলার উদ্বোধন করেন মো. আবদুল মান্নান, বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম। উদ্বোধনী ম্যাচে রাঙ্গামাটি জেলাকে ৪-০ গোলে হারিয়েছে কক্সবাজার জেলা।

সিলেটে আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স মাঠে আন্তঃ জেলা খেলা শুরু হয়েছে। উদ্বোধনী ম্যাচে হবিগঞ্জ জেলাকে ৬-০ গোলে হারিয়েছে সিলেট জেলা।

খুলনা বিভাগের খেলায় নড়াইল জেলাকে ১-০ গোলে পরাজিত করেছে খুলনা জেলা। আর যশোর জেলা ১-০ গোলে খুলনা সিটি কর্পোরেশনকে হারায়। সাতক্ষীরা ও মেহেরপুরের খেলা নির্ধারিত সময়ে গোলশুন্য ড্র হয়। এরপর টাইব্রেকে ৪-১ গোলে ম্যাচ জিতে নেয় সাতক্ষীরা জেলা দল।

রাজশাহী বিভাগে দিনের প্রথম ম্যাচে বগুড়া জেলার বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে রাজশাহী জেলা। আর দ্বিতীয় ম্যাচে সিরাজগঞ্জ জেলা ২-০ গোলে হারিয়েছে চাঁপাইনবাবগঞ্জ জেলাকে।

Print Friendly, PDF & Email