বছরের প্রথম ওয়ানডে জয় পাকিস্তানের

স্পোর্টস লাইফ, ডেস্কইমাম উল হকের চোখ ঝলসানো ইনিংস আর শাদাব খানের দুর্দান্ত বোলিংয়ে বছরের প্রথম ওয়ানডে জয় পেয়েছে পাকিস্তান। সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক জিম্বাবুয়েকে তারা হারিয়েছে ২০১ রানের বিশাল ব্যবধানে। তাতে ৫ ম্যাচের সিরিজে পাকিস্তান এগিয়ে গেলো ১-০ তে।

কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে টস জিতেছিল জিম্বাবুয়ে। প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠালেও চমক দেখাতে পারেনি। বরং তাদের ওপর আগ্রাসী মনোভাব দেখিয়ে খেলেছেন ওপেনার ইমাম উল হক। ১২৮ রানের চোখ ঝলসানো ইনিংস খেলেছেন। তার ১৩৪ বলের ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি। দুই ওপেনার ইমাম আর ফখর জামান মিলেই গড়ে দিয়েছেন বড় পুঁজির ভিত। ইমাম সেঞ্চুরির দেখা পেয়েছেন। তবে দলীয় ১১৩ রানে ফখরকে ৬০ রানে বিদায় দেন রোচে।

ফখর বিদায় নিলে বাকিরা সঙ্গী হয় ইমামের। তবে সেই সঙ্গী হওয়াতে থিতু হওয়ার মানসিকতা ছিল না। আসিফ আলী মিডল অর্ডারে তৃতীয় সর্বোচ্চ ৪৬ রান করে ভূমিকা রাখেন বড় পুঁজি সংগ্রহে। ইমাম যখন বিদায় নেন ততক্ষণে স্কোর ছিল ৪ উইকেটে ২৬৮ রান। এরপর আসিফ ৩২ বলে কিছুটা ঝড় তুললে ৭ উইকেটে ৩০৮ রানের দেখা পায় পাকিস্তান।

রানের পাহাড়ে শুরুতেই চাপা পড়ে যায় জিম্বাবুয়ে। পাকিস্তানি বোলিংয়ে প্রতিরোধ দিতে পারেনি। ৩৫ ওভারে মাত্র ১০৭ রানে অলআউট হয়ে গেছে মাসাকাদজার দল। রায়ান মুর ৩২ রানে অপরাজিত ছিলেন। কিন্তু অপর প্রান্তের সহযোগিতা পাননি।

লেগস্পিনার শাদাব খান ৩২ রান দিয়ে নেন ৪ উইকেট। দুটি করে নেন উসমান খান ও ফাহিম আশরাফ। একটি নেন মোহাম্মদ আমির ও হাসান আলী।ম্যাচসেরা হয়েছেন সেঞ্চুরিয়ান ইমাম। 

Print Friendly, PDF & Email