বড় হারের জন্য জরিমানার মুখে সৌদি আরবের ফুটবলাররা!

স্পোর্টস লাইফ, ডেস্ক২০১৮ সালের বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে আয়োজক রাশিয়ার কাছে ০-৫ গোলে হেরেছে সৌদি আরব। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে আয়োজক দেশের কাছে এত বড় ব্যবধানে সাম্প্রতিক কালে হারেনি কোনও দেশ।

রুশদের বিরুদ্ধে কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেননি সৌদির ফুটবলাররা। তাই ফুটবলারদের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অপরাধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে চলেছে সে দেশের ফুটবল ফেডারেশন।

বৃহস্পতিবার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে রাশিয়া বনাম সৌদি আরবের ম্যাচ রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোর সঙ্গে  ভিআইপি বক্সে বসেই সৌদি আরবের যুবরাজ মোহাম্মেদ বিন সালমানের খেলা দেখেছেন। রুশদের কাছে শোচনীয় পরাজয় চোখের সামনে দেখতে হয়েছে সৌদির যুবরাজকেও।

কিন্তু এমন হারের পর সৌদি আরব ফুটবল ফেডারেশনের প্রধান আদেল ইজ্জত ‘আল-ইয়ুম-আস্সাবা’ পত্রিকাকে জানান, জাতীয় দলের ফুটবলারদের জরিমানা করা হবে।

ইজ্জত বলেন, “রাশিয়ার কাছে হারে আমরা ভীষণ হতাশ। এই রকম ফলাফল একেবারেই আশা করিনি। ম্যাচের ফলে আমাদের ফুটবলের গুনগত মানের প্রতিফলন দেখা গেছে। বাস্তবে মোটেও আমাদের দেশের ফুটবলের হাল এমন নয়।” তিনি আরও বলেন, “বেশ কয়েকজন ফুটবলারের জরিমানা হবে। এদের মধ্যে আছে গোলকিপার আবদুল্লা আল মায়ুফ, স্ট্রাইকার মোহাম্মদ আল সালওয়াই এবং ডিফেন্ডার ওমর হাওয়াসি।”

২০ জুন গ্রুপের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের মুখোমুখি হবে সৌদি আরব।

Print Friendly, PDF & Email