বাংলাদেশ ‘এ’ দলের সামনে তিন সিরিজ

স্পোর্টস লাইফ, ডেস্ক : ২০১৫ সালে সর্বশেষ খেলেছিল বাংলাদেশ ‘এ’ দল। এরপর দলটি বলতে গেলে নিষ্ক্রিয়ই ছিল। বাংলাদেশের ক্রিকেটের জন্য সুখবর, এ বছর ব্যস্ত সময় কাটবে ‘এ’ দলের। ২০১৮ সালে অন্তত তিনটি সিরিজ খেলবে দেশের দ্বিতীয় সেরা দল।

বুধবার বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেছেন, “এই বছর ‘এ’ দলের তিনটি সিরিজ আছে। শ্রীলঙ্কা আর ওয়েস্ট ইন্ডিজ আসবে বাংলাদেশে, আর আয়ারল্যান্ডে যাবে আমাদের দল। তিনটাই টপ ক্লাস দল। তাই আমাদের ‘এ’ দলের খেলোয়াড়দের সামনে নিজেদের যাচাই করার দারুণ সুযোগ।”

জাতীয় দলের সাবেক অধিনায়ক আরও জানিয়েছেন, ‘আগামী জুলাইয়ে শ্রীলঙ্কার আসার কথা। আগস্টে বাংলাদেশ যাবে আয়ারল্যান্ডে। আর সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজ আসতে পারে।’

এ বছর জাতীয় দলেরও একটি সিরিজ বাড়তে পারে। আফগানিস্তান অনেকদিন ধরেই বাংলাদেশের সঙ্গে ওয়ানডে সিরিজ খেলতে আগ্রহী।  আগামী জুনে তিন থেকে পাঁচ ম্যাচের ‘হোম’ সিরিজ খেলতে চায় তারা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড  গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে আফগানিস্তানের প্রস্তাব। তবে সিরিজটা আফগানিস্তানে নয়, ভারতে হওয়ার কথা। এ ব্যাপারে আকরাম খানের বক্তব্য, ‘আফগানিস্তানের সঙ্গে আমরা একটা ওয়ানডে সিরিজ খেলতে পারি।  যদিও সিরিজটি এখনও চূড়ান্ত হয়নি।’

আফগানিস্তানের সঙ্গে মাত্র একটাই ওয়ানডে সিরিজ খেলেছে বাংলাদেশ। ২০১৬ সালের সেপ্টেম্বর-অক্টোবরে ঘরের মাঠে সেই সিরিজে টাইগাররা জিতেছিল ২-১ ব্যবধানে।

Print Friendly, PDF & Email