বাংলাদেশ ভালো একটি দল : পূজারা

স্পোর্টস লাইফ, ডেস্ক : আগামী নয় ফেব্রুয়ারি ভারত সফরে একমাত্র টেস্ট খেলবে বাংলাদেশ। যেখানে এই সফরটি টাইগারদের জন্য ঐতিহাসিক এক সফর। কারণ দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে এবারই প্রথম প্রতিবেশী দেশটিতে যাচ্ছেন মুশফিক-সাকিবরা। টেস্টের আগে আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ।

প্রতিটি দলেরই জন্যই বিশ্ব ক্রিকেটে বাংলাদেশ এখন শক্ত প্রতিপক্ষ । জয় পেতে পারে যে কারও বিপক্ষে। এমনটি মেনে টাইগারদের খাটো করে দেখার কোনো কারণ দেখছেন না ভারতীয় টপ ‍অর্ডার ব্যাটসম্যান চেতশ্বর পূজারা।

পূজারা গত বছর ঘরের মাঠে আটটি টেস্ট খেলেছেন। যেখানে প্রায় ৬০ গড়ে করেছেন ৭৭৪ রান। আর বাংলাদেশ ও পরে অস্ট্রেলিয়ার বিপক্ষে আসছে সিরিজে নিজেকে প্রস্তুত রাখছেন তিনি। সম্প্রতি ঘরোয়া লিগ ইরানি কাপে ১১৬ রান করে অপরাজিত থাকা এ তারকা জানান, চলতি মৌসুমে ১৩ টেস্টের পরের ম্যাচগুলোর জন্য দারুণ অনুশীলন হয়ে গেল।

বাংলাদেশের বিপক্ষে এক টেস্টের পরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারত খেলবে আরও চারটি টেস্ট। এমন ব্যস্ত সূচির আগে ইন্ডিয়া টুডের সঙ্গে এক প্রশ্ন-উত্তরে পর্বে সময় দেন পূজারা।

প্রশ্ন: বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার আগে ভালোই অনুশীলন হলো। নিশ্চয়ই ভালো লাগছে।

পূজারা: হ্যা, ইরানি কাপে এটা আমার জন্য খুবই ভালো প্রস্তুতি হয়েছে। দলের প্রয়োজনে এটা দারুণ ছিল। ঋদ্ধির (সাহা) সঙ্গে পার্টনারশিপটাও ভালো ছিল। বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ টেস্টের আগে ভালো প্রস্তুতি হলো।

প্রশ্ন: বাংলাদেশের বিপক্ষে পরবর্তী টেস্ট নিয়ে কি ভাবছেন? যেখানে বাংলাদেশ ও ভারতের কন্ডিশন প্রায় একই।

পূজারা: বাংলাদেশ ভালো একটি দল। তারা এশিয়ায় ভালো করছে। সুতরাং তাদের খাটো করে দেখার কোনো সুযোগ নেই। তবে একই সময় আমাদের বোলাররা ভালো করছে। আমাদের ফাস্ট বোলার, স্পিনার ও লোয়ার-মিডলঅর্ডার অবদান রাখছে। যদি আমরা একই ভাবে খেলে যেতে পারি তবে তাদের হারাতে পারবো।

প্রশ্ন: বাংলাদেশের পরে অস্ট্রেলিয়া আসছে। তারা টেস্ট ক্রিকেটে এখন একটু বাজে সময় কাটাচ্ছে। ভারত কি এই সুযোগ নেবে?

পূজারা: দেখুন অস্ট্রেলিয়াকে অবমূল্যায়ন করা যাবে না। তারা ঘরের মাঠে ভালো খেলে আর আমরাও এখানা সেই সুযোগটা নেব। তবে তারা সব সময়ই পরিকল্পনা নিয়ে চলে। তবে আমরাও শতভাগ ঢেলে দেব।

Print Friendly, PDF & Email