বাংলাদেশ হকির প্রাথমিক দল ঘোষণা

স্পোর্টস লাইফ, প্রতিবেদক চলতি বছরের ১৯-২৭ নভেম্বর হংকংয়ে অনুষ্ঠিত হবে ‘পুরুষ এএইচএফ কাপ হকি প্রতিযোগিতা’র পঞ্চম আসর। এতে অংশ নেবে বাংলাদেশ হকি দল। এই আসরের শীর্ষ চার দল খেলবে এশিয়া কাপ হকির মূলপর্বে।

এএইচএফ কাপ হকিতে ২০০৬, ২০০৮ এবং ২০১২ সালে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। এ আসরে অংশ নেয়া উপলক্ষ্যে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে) মঙ্গলবার (৩অক্টোবর) ৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে।

খেলোয়াড়দের বুধবার বিকেল ৪টায় কোচ মাহবুব হারুনের কাছে রিপোর্ট করতে বলা হয়েছে।

উল্লেখ্য, জাতীয় হকি দল (২২ খেলোয়াড়) জার্মানিতে এক মাসের কন্ডিশনিং ক্যাম্প করবে। জাতীয় দলের জন্য নির্বাচিত খেলোয়াড়রা প্রাথমিকভাবে চলে যাবেন জার্মানিতে। সেখানে তারা খেলবেন বিভিন্ন ক্লাবের হয়ে। এই কোচিং প্যানেল এ সময় খেলোয়াড়দের তদারকি করবেন। ইতোমধ্যে বেশিরভাগ খেলোয়াড়ই চলে গেছেন জার্মানিতে। আগামী দুই-তিন দিনের মধ্যে সব খেলোয়াড়দের একত্রিত করে করা হবে এক মাসের ক্যাম্প।

এ সময় জার্মানির শক্তিশালী ক্লাবগুলোর সঙ্গে জাতীয় দল খেলবে ১২টি প্রস্তুতি ম্যাচ। এরপর দেশে ফিরে ঢাকায় ২০-২৫ দিন ক্যাম্প করে দল যাবে হংকংয়ে খেলতে।

প্রাথমিক দল :

গোলরক্ষক : অসীম গোপ, জাহিদ হোসেন, আবু সাইদ নিপ্পন, মুহিতুল ইসলাম, প্রবীর কুমার ঘোষ।

রক্ষণভাগ : মামুনুর রহমান চয়ন, খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ শিটুল, ইমরান হাসান পিন্টু, রেজাউল করীম বাবু, শফিউল আলম শিশির, রোকনুজ্জামান সোহাগ, বেলাল হোসেন, তাপস বর্মণ, আশরাফুল ইসলাম, সোহানুর রহমান সবুজ ও মেহেদী হাসান।

মধ্যমাঠ : সারোয়ার হোসেন, সাব্বির রানা, রাসেল মাহমুদ জিমি, রোমান সরকার, ফজলে হোসেন রাব্বি, নাঈম উদ্দিন, কামরুজ্জামান রানা, হাসান যুবায়ের নিলয়, মাহবুব হোসেন, রাজু আহমেদ।

আক্রমণভাগ : পুস্কর ক্ষিসা মিমো, কৃষ্ণ কুমার দাস, রাব্বি সালেহীন রকি, মো. মহসিন, মাইনুল ইসলাম কৌশিক, মিলন হোসেন, দ্বীন ইসলাম ইমন ও আরশাদ হোসেন।

Print Friendly, PDF & Email