বাবার মৃত্যুর কারণে বাংলাদেশের চাকরিটা ছেড়ে দিলেন ম্যাকমিলান

স্পোর্টস লাইফ, ডেস্কবাবার মৃত্যুর কারণে শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের সাথে শ্রীলঙ্কা যেতে পারবেন না ক্রেগ ম্যাকমিলান। আর তাইতো বাংলাদেশের চাকরিটা ছেড়ে দিলেন এই কিউই কোচ। শনিবার (১৯সেপ্টেম্বর) ২০২০ বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে। 

শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচ টেস্ট সিরিজের জন্য সাবেক নিউজিল্যান্ড ব্যাটসম্যান ক্রেগ ম্যাকমিলানকে ব্যাটিং পরামর্শকের চাকরি দিয়েছিল বিসিবি। কিন্তু দায়িত্ব নেওয়ার আগেই চাকরি ছাড়তে হলো ম্যাকমিলানকে। 

বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী ম্যাকমিলানের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেছেন, ‘ক্রেগ আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। তাঁর বাবা সম্প্রতি মৃত্যুবরণ করেছেন। পরিবারের এই শোকের সময় শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক পদে তার কাজ করা সম্ভব না। আমরা তাঁর অবস্থা বুঝতে পারছি। ক্রেগ ও তাঁর পরিবারের কঠিন সময়ে আমাদের সমবেদনা রইল।’ 

৪৩ বছর বয়সী সাবেক এ কিউই ব্যাটসম্যান ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত কাজ করেছেন নিউজিল্যান্ড দলের ব্যাটিং ও ফিল্ডিং কোচ হিসেবে। এ ছাড়া ক্যান্টারবেরি, মিলডসেক্স ও আইপিএলের দল কিংস ইলেভেন পাঞ্জাবেও কাজ করেছেন ম্যাকমিলান।

নিউজিল্যান্ডের হয়ে তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ারও বেশ সমৃদ্ধ। ম্যাকমিলান ১০ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে রান করেছেন ৮০০০। অবসরের পর পেশা হিসেবে বেছে নিয়েছেন কোচিং। 

Print Friendly, PDF & Email