বার্সা পেলো রোমাকে, রিয়ালের প্রতিপক্ষ জুভেন্টাস

স্পোর্টস লাইফ, ডেস্ক : উয়েফার সদর দপ্তর সুইজারল্যান্ডের নিওনে হয়ে গেল চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ড্র। এবারের আসরের শেষ আটেই মুখোমুখি হবে দুই ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি ও লিভারপুল।

হ্যাটট্রিক শিরোপা মিশনে নামা রিয়াল মাদ্রিদের সামনে গতবারের ফাইনালিস্ট ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাস। আরেক স্প্যানিশ পরাশক্তি বার্সেলোনার প্রতিপক্ষ জুভিদের ঘরোয়া লিগের প্রতিদ্বন্দ্বী রোমা।

জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখকে মোকাবিলা করবে স্পেনের সেভিয়া। সবচেয়ে বেশি রোমাঞ্চ ছড়াবে নিশ্চিতভাবেই ম্যানসিটি-লিভারপুল দ্বৈরথ। রিয়াল-জুভেন্টাস লড়াইও হবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। রোমা ও সেভিয়াও ছেড়ে কথা বলবে না বার্সা-বায়ার্নকে।

শেষ ষোলোতে চেলসিতে দুই লেগ মিলিয়ে ৪-১ অ্যাগ্রিগেটে (১-১ ও ৩-০) বার্সা, পিএসজিকে ৫-২ অ্যাগ্রিগেটে (৩-১ ও ২-১) রিয়াল, টটেনহামকে ৪-৩ অ্যাগ্রিগেটে জুভেন্টাস (২-২ ও ২-১), বেসিকতাসকে ৮-১ অ্যাগ্রিগেটে (৫-০ ও ৩-১) বায়ার্ন, ম্যানচেস্টার ইউনাইটেড ২-১ অ্যাগ্রিগেটে (০-০ ও ২-১) সেভিয়া, শাখতার দোনেস্ককে অ্যাওয়ে গোলের সুবাদে ২-২ অ্যাগ্রিগেটে (২-১ ও ০-১) রোমা, পোর্তোতে ৫-০ অ্যাগ্রিগেটে (৫-০ ও ০-০) লিভারপুল ও বাসেলকে ৫-২ অ্যাগ্রিগেট (৪-০ ও ১-২) হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট কাটে প্রিমিয়ার লিগের শিরোপা হাতের মুঠোয় নিয়ে আনা ম্যানসিটি।

আগামী ৩ ও ৪ এপ্রিল কোয়ার্টারের প্রথম লেগের ম্যাচগুলো মাঠে গড়াবে। সেমি নির্ধারণী ফিরতি পর্বের ম্যাচ ১০ ও ১১ এপ্রিল।

Print Friendly, PDF & Email