বিওএ’র Administration Development Program শুরু

স্পোর্টস লাইফ, প্রতিবেদক জাতীয় ক্রীড়া ফেডারেশন সমূহকে আরও সুষ্ঠ ও কার্যকরী ভাবে পরিচালনার উদ্দেশ্যে ফেডারেশন সমূহের সাথে সম্পৃক্ত ক্রীড়া সংগঠকদের কর্মদক্ষতা বৃদ্ধি এবং অলিম্পিক আন্দোলন কে জোরদার করা তথাপি অলিম্পিজমের বাণী সর্বত্র ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে কাজ করছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন।

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন ২০১৫ সালের মে মাস হতে আর্ন্তজাতিক অলিম্পিক কমিটির (অলিম্পিক সলিডারিটি) পৃষ্ঠপোষকতায় জাতীয় ক্রীড়া ফেডারেশন সমহের অংশগ্রহনে National Federation (NF) Administration Development Program শীর্ষক একটি অনুষ্ঠান আয়োজন করে আসছে।

এরই আওতায় ইতিমধ্যেই সুইমিং, টেনিস ফেডারেশনে ২০১৫ সালে ০২টি এবং ২০১৬ সালে বক্সিং এবং তায়কোয়ানডো ফেডারেশনে অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এর ব্যবস্থাপনায় ০৫ (পাঁচ) দিন ব্যাপি National Federation (NF) Administration Development Program-2018 অনুষ্ঠানটির উদ্বোধনী অনুষ্ঠান বৃহস্পতিবার (২২নভেম্বর) সকাল ১১টা ৩০মিনিটে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ্ বাংলা ব্যাংক অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এ.কে.এম. নুরুল ফজল বুলবুল, নির্বাহী সদস্য, বিওএ এবং সভাপতি, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের মহাসচিব ও সাইফ স্পোর্টিং ক্লাবের চেয়ারম্যান তরফদার মোঃ রুহুল আমিন।

আরও উপস্থিত ছিলেন আশিকুর রহমান মিকু, উপ-মহাসচিব, বিওএ এবং সদস্য সচিব, অলিম্পিক সলিডারিটি কমিটি এবং কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল, কোষাধ্যক্ষ বিওএ প্রমুখ।

উল্লেখিত প্রোগ্রামটি বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের জাতীয় কোর্স পরিচালক আকতার হোসেন খান, মোঃ মাহফুজুর রহমান সিদ্দিকী, ফারুকুল ইসলাম এবং কাজী মইনুজ্জামান পরিচালনা করবেন।

এই প্রোগ্রামে ফেডারেশনসহ বিভিন্ন সংস্থা হতে মোট ২৫জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছেন। প্রোগ্রামটি আগামী সোমবার (২৬ নভেম্বর) শেষ হবে।

Print Friendly, PDF & Email