বিকেএসপি’তে এন্টি-ডোপিং সচেতনতা ও শিক্ষামূলক ওয়ার্কশপ অনুষ্ঠিত

স্পোর্টস লাইফ, প্রতিবেদক আজ শনিবার (১৯নভেম্বর) বিকেএসপি’ত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন আয়োজিত এন্টি-ডোপিং সচেতনতা ও শিক্ষামূলক একটি ওয়ার্কশপ এর আয়োজন করা হয় ।

দিন ব্যাপী এ ওয়ার্কশপের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. ওমর ফারুক, এনডিসি।

প্রধান অতিথি তাঁর উদ্বোধনী বক্তব্যে বলেন ‘এন্টি-ডোপিং সচেতনতার মাধ্যমে আমরা জাতিকে একটি পরিচ্ছন্ন ক্রীড়াঙ্গন উপহার দিতে চাই। তিনি আরও বলেন বাংলাদেশে এ ধরনের ওয়ার্কশপ এবারই প্রথম, তাই খেলোয়াড় তৈরির সূতীকাগার বলে চিহ্নিত বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) থেকেই শুরু হলো এ ওয়ার্কশপের সূচনা।’

ওয়ার্কশপটিতে সভাপতিত্ব করেন বিকেএসপি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সামছুর রহমান, বিজিবিএম, পিবিজিএম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ফকরুদ্দিন হায়দার, বিকেএসপি’র পরিচালক (প্রশিক্ষণ) মো. মোশারফ হোসেন মোল্লা, কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো. ইমরান ইবনে এ রউফ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপ-সচিব গৌতম চন্দ্র পাল ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মেডিকেল এন্ড এন্টি ডোপিং কমিটির সদস্য সচিব ডা. মো. শফিকুর রহমান ।

এ সময়  বিকেএসপি’র সকল প্রশিক্ষণার্থী, শিক্ষক ও প্রশিক্ষকগণ উপস্থিত ছিলেন। ইউনেস্কোর সহযোগিতায় বাংলাদেশের তিনটি ভেন্যুতে ডোপিং বিরোধী শিক্ষা এবং সচেতনতামূলক কার্যক্রমের প্রথম ভেন্যূ হিসেবে বিকেএসপিতে এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয় ।

Print Friendly, PDF & Email