বিকেএসপি’র ক্রীড়া প্রতিভা অন্বেষন প্রশিক্ষণ ক্যাম্পের সমাপ্ত

স্পোর্টস লাইফ, প্রতিবেদক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ক্রীড়ার মান উন্নয়নের লক্ষে বিকেএসপি কর্তৃক বাস্তবায়নযোগ্য প্রকল্প ‘‘তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কার্যক্রম-২০১৮’’ এর ২য় পর্ব শেষ হয়েছে।

দেশের ৬৪টি জেলা থেকে বাছাইকৃত ১০০০ জন খেলোয়াড়দের মধ্য থেকে ৪০০ জনকে নিয়ে দু’ মাসের ক্যাম্প ঢাকা  বিকেএসপিসহ দিনাজপুর ও বরিশাল আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রও অনুষ্ঠিত হয়।

বিকেএসপিতে সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেনল মো. আনিছুর রহমান।

তিনি প্রশিক্ষণার্থীদের কঠোর পরিশ্রমী ও খেলাধুলায় নিজেদেরকে আত্মোৎসর্গের পরামর্শ দেন। তিনি সকলকে লক্ষ্য ঠিক রেখে সামনে এগিয়ে যাওয়ারও পরামর্শ দেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপ-পরিচালক (প্রশিক্ষণ) শামীমা সাত্তার মীমু, ক্রীড়া কলেজের উপাধ্যক্ষ মো. একরামুল হক ও ভারপ্রাপপ্ত উপ-পরিচালক (ক্রীড়াবিজ্ঞান) নুসরাৎ শারমিন্। সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ট্রেনিং কো-অর্ডিনেটর মো. রোকন উদ্দিন আহমেদ।

ক্যাম্পে অংশগ্রহণকারী ৩৮২ জনের মধ্যে ঢাকা বিকেএসপিতে ১৯২ জনকে, দিনাজপুরে ১৪২ জন ও বরিশাল বিকেএসপিতে ৪৮ জনকে সনদ প্রদান করা হয়।

আঞ্চলিক কেন্দ্র দিনাজপুরে পরিচালক (প্রশাসন ও অর্থ) হাওলাদার মো. রকিবুল বারী ও বরিশাল আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে পরিচালক (প্রশিক্ষণ)  ড. মো. মহিউদ্দীন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

২ মাসের ক্যাম্পে অংশগ্রহণকারীদের মধ্য থেকে ক্রীড়া মেধাসম্পন্ন প্রশিক্ষণার্থীদের বিকেএসপি’র  দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণ কার্যক্রমে অগ্রাধিকার দেয়া হবে।

Print Friendly, PDF & Email