বিকেএসপি’র তৃণমূল পর্যায়ে প্রতিভা অন্বেষণ কার্যক্রম শুরু

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলাদেশ সরকারের ক্রীড়ার মান উন্নয়নের লক্ষে বিকেএসপি কর্তৃক বাস্তবায়ন যোগ্য প্রকল্প “তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কর্যক্রম ২০১৭ ’’ এর জেলা পর্যায়ের প্রাথমিক বাছাই প্রক্রিয়া আজ সোমবার থেকে শুরু হয়েছে।

প্রথম দিন পঞ্চগড় (৬০৪ জন), ভোলা (২৯০ জন), মানিকগঞ্জ (৭৬৫ জন) ও নরসিংদী (৬০৭ জন) জেলায় সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকে।

চার জেলায় মোট ২২৬৬ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছে। ১০-২৭ এপ্রিল,২০১৭ পর্যন্ত নির্দিষ্ট দিন সমূহে দেশের ৬৪ জেলায় প্রতিভা অন্বেষণ কার্যক্রম পরিচালিত হবে। সারা দেশ থেকে ১০০০ জনকে প্রাথমিক ভাবে নির্বাচন করে প্রথমে এক মাসের প্রশিক্ষণ দেয়া হব।

এক মাসের ক্যাম্প থেকে বাছাইকৃত ২০০ জনকে নিয়ে ৪ মাসের আরও ১টি ক্যাম্প পরিচালনা করা হবে।

পরবর্তীতে ৪ মাসের প্রশিক্ষণ ক্যাম্প থেকে নির্বাচিত অধিকতর প্রতিভাবান খেলোয়াড়কে বিকেএসপি’র ভর্তিতে অগ্রাধীকার দেয়া হবে। ২০১৭ এর ভর্তি প্রক্রিয়ায় এ প্রকল্প থেকে মোট ভর্তিকৃত প্রশিক্ষণার্থীর শতকরা ৮০ ভাগেরও বেশি জনকে বিকেএসপি’র দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ কর্যক্রমে ভর্তি করা হয়েছে ।

আগামীকাল মঙ্গলবার (১১এপ্রিল) ঠাকুরগাঁও, বরিশাল, রাজবাড়ী ও সুনামগঞ্জ জেলার জেলা স্টেডিয়ামে সকাল ৮ টা থেকে প্রাথমিক বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email