বিকেএসপি’র প্রতিভা অন্বেষণ কার্যক্রম শুরু

স্পোর্টস লাইফ, প্রতিবেদক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ক্রীড়ার মান উন্নয়নের লক্ষে বিকেএসপি কর্তৃক বাস্তবায়নযোগ্য প্রকল্প “ তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কর্যক্রম ২০১৫-১৭ ’’ এর  প্রশিক্ষণ ক্যাম্প শুরু হয়েছে ।

সোমবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব কাজী আখতার উদ্দিন আহমেদ প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন করেন । প্রতিষ্ঠানের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সামছুর রহমান, বিজিবিএম, পিবিজিএম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পরিচালক (প্রশাসন ও অর্থ)  যুগ্মসচিব এবিএম রুহুল আজাদ, পরিচালক (প্রশিক্ষণ)যুগ্মসচিব মোঃ মোশারফ হোসেন মোল্লা , কলেজের অধ্যক্ষ (চলতি দায়িত্ব) মিসেস আইনুন নাহার ও প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।

গত ১৮ মে থেকে ৪ জুন,২০১৬ পর্যন্ত  দেশের ৬৪ জেলায়   প্রতিভা অন্বেষণ কার্যক্রম পরিচালিত হয়। সারা দেশ থেকে প্রায় ২০ হাজার ক্ষুদে খেলোয়াড়দের মধ্য থেকে ১০০০ জনকে নিয়ে এক মাসের প্রশিক্ষণ ক্যাম্প শুরু হয়েছে ।

ঢাকা বিকেএসপিসহ বরিশাল, খুলনা, দিনাজপুর ও চট্টগ্রাম বিকেএসপি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র সমূহে এ কার্যক্রম এক সাথে পরিচালিত হচ্ছে।১ মাসের ক্যাম্প থেকে বাছাইকৃত ২০০ জনকে নিয়ে ৪ মাসের আরও ১টি ক্যাম্প পরিচালনা করা হবে।

পরবর্তীতে ৪ মাসের প্রশিক্ষণ ক্যাম্প থেকে নির্বাচিত অধিকতর প্রতিভাবান কিছু সংখ্যক খেলোয়াড়কে  বিকেএসপি’র ভর্তিতে অগ্রাধীকার দেয়া হবে ।  বিগত সময়ে এ প্রকল্প থেকে মোট ভর্তিকৃত প্রশিক্ষণার্থীর শতকরা প্রায় ৭০ ভাগ  বিকেএসপি’র দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ কার্যক্রমে ভর্তি করানো হয়েছে ।

ক্রীড়া সচিব প্রতিভা অন্বেষন ক্যাম্প উদ্বোধন শেষে বিকেএসপি পরিচালিত সকল ক্রীড়া বিভাগ, কলেজ শাখা, ক্রীড়া বিজ্ঞান শাখা ও ছাত্র হোস্টেল পরিদর্শন করেন।

দিনব্যাপী বিকেএসপি পরিদর্শন শেষে বিকেএসপি’র কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন । পরে তিনি বিকেএসপি’র  প্রশিক্ষণার্থীদের অংশগ্রহণে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন ।

Print Friendly, PDF & Email