বিনা পয়সায় মেসিদের কোচ হতে চান ম্যারাডোনা

স্পোর্টস লাইফ, ডেস্কবারবার প্রত্যাখানের পর আবারও আর্জন্টিনা জাতীয় ফুটবল দলের কোচ হওয়ার ইচ্ছা প্রকাশ করলেন দেশটির কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনা। ২০১০ বিশ্বকাপের আগে তিনি একবার চেষ্টা করেছিলেন।

আট বছর পর আরও একবার তিনি চেষ্টা করে দেখতে চান। এমনকী কোচের দায়িত্ব সামলানোর জন্য তিনি কোনও পারিশ্রমিক আশা করেন না। শুধু চান দেশের জন্য কর্তব্য পালন করতে।

ভেনেজুয়েলার এক টিভি শোতে দেওয়া সাক্ষাত্কারে এমন ইচ্ছার কথা জানিয়েছেন ৮৬’র বিশ্বকাপজয়ী এই মহাতারকা। তিনি বলেছেন, ‘আর্জন্টিনার বিদায়ের দিন নাকি আমার খুব আনন্দ হচ্ছিল! এমন অসম্ভব কথাও বলেছে অনেকে।

দেশ হারলে আমি সব সময় দুঃখ পাই। আসলে আমরা এত কষ্ট করে সব কিছু সাজিয়েছিলাম বিশ্বকাপ জয়ের জন্য। আর এত সহজে সেসব কিছু নষ্ট হয়ে গেল। এর থেকে দুঃখজনক আর কিছু হতে পারে না।’

এর আগে আর্জেন্টিনার কোচিং করিয়েছেন তিনি। পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতের দুটি ক্লাবের কোচ হিসাবে দায়িত্ব সামলেছেন।

বোকা জুনিয়রস ও নাপোলিতে খেলা ম্যারাডোনা ঘোষণা করেছেন, ‘দেশের ফুটবল দলের কোচিং করানোর বদলে আমার কিছু চাই না। আমি এই কাজটা হাসিমুখে ও বিনা পারিশ্রমিকে করতে চাই।’

উল্লেখ্য, ফ্রান্সের কাছে হেরে রাশিয়া বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়ের পর কোচ সাম্পাওলির স্ট্র্যাটেজি নিয়ে প্রশ্ন তুলেছিলেন ম্যারাডোনা। 

মেসিসহ গোটা দলকে এই হারের জন্য কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন তিনি। চলতি সপ্তাহে সাম্পাওলির ভাগ্য নির্ধারণ হওয়ার কথা। এখন দেখার, ম্যারাডোনার এমন প্রস্তাব আর্জেন্টিনার ফুটবল সংস্থা মেনে নেয় কিনা।

Print Friendly, PDF & Email