বিপিএলে দল পেয়েছেন, জানেনই না গেইল!

স্পোর্টস লাইফ, ডেস্কপারফর্ম না করলে দলের বোঝা মনে করা হয় ক্রিস গেইলকে। এমন অভিযোগে খুব বিরক্ত ক্যারিবীয় ব্যাটিং দানব। নিন্দুকদের জবাব দিতে সাময়িক বিরতিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এমনকি বিপিএলে তার নাম আছে শুনে- রীতিমত বিস্ময় প্রকাশ করেছেন। দাবি করেছেন তিনি জানেনই না এ সম্পর্কে।

দক্ষিণ আফ্রিকান লিগ এমএসএলে তিনি খেলেছেন জোজি স্টারসে। মৌসুমে নিজেকে মেলে ধরে পারেননি ঠিকমতো। ৬ ইনিংসে ব্যাট থেকে এসেছে ১০১ রান। সমালোচনা শুনে এ বছরে আর কোথাও খেলতে রাজি নন তিনি। উদ্যোম ফিরে পেতে ভারত সফর থেকে সরিয়ে নিয়েছেন নিজেকে।

এ প্রসঙ্গে বলতে গিয়েই গেইল জানালেন তার পরিকল্পনা, ‘ওয়েস্ট ইন্ডিজ আমাকে ওয়ানডে খেলতে ডেকেছে। তবে আমি যাচ্ছি না। এ বছরে কোথাও খেলবো না, বিরতি নিতে যাচ্ছি।’

এরপরেই বিপিএলে নিজের নাম শুনে বিস্ময় প্রকাশ করেন তিনি। বঙ্গবন্ধু বিপিএলে তাকে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। কিন্তু গেইল বললেন, ‘আমি বিগ ব্যাশে যাচ্ছি না। আর এটা বুঝতে পারছি না বিপিএলে আমার নাম কীভাবে গেলো। ড্রাফটে একটি দলে নাম ছিল, তবে চূড়ান্তভাবে কীভাবে এসেছে তা আমি জানি না।’

এ বছরে খেলতে অস্বীকৃতি জানালেও গেইল আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন কিনা তা নিশ্চিত করা যায়নি। কিন্তু রজার হারপারের নির্বাচক প্যানেল থেকে শুরু করে নতুন বোর্ড জানিয়েছে, দরজা খোলা আছে সবার জন্যে!

Print Friendly, PDF & Email