বিপিএলে মাঠ মাতানোর অপেক্ষায় সাইফ

স্পোর্টস লাইফ, প্রতিবেদক বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটের চতুর্থ আসরের পর্দা ইতোমধ্যে উন্মোচিত হয়েছে। শুক্রবার দুপুরে ২টায় মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল তৃতীয় আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও নতুন ফ্র্যাঞ্চাইজি রাজশাহী কিংসের মধ্যে। কিন্তু বৃষ্টি বাধায় বিপিএলের চতুর্থ আসরের উদ্বোধনী ম্যাচ মাঠে গড়ায়নি।

হাইভোল্টেজ ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালরা। এ আসরে প্রথমবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলবেন গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের সাফল্যে ভূমিকা রাখা ফেনীর ছেলে সাইফ।

এ আসরে দেশি-বিদেশি অনেক তারকার পারফরম্যান্স চমকে দিতে পারে সমর্থকদের। বিশেষ করে ৬ ফুট উচ্চতার ‘ইয়র্কার জাদুকর’ মোহাম্মদ সাইফুদ্দিন। ব্যাটে-বলে সমান দক্ষ বাংলাদেশ জাতীয় দলের ভবিষ্যত পেস অলরাউন্ডার হয়ে উঠতে পারেন সাইফ। তাই এ টুর্নামেন্টও সাইফের দিকে চোখ থাকছে।

গত কয়েক দিন ধরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অনুশীলনে নিজেকে বেশ ভালোভাবেই ঝালাই করে নিয়ে প্রস্তুত সাইফ। মাঠে নামার দিন গুনছিলেন। সে অপেক্ষা হয়তো শেষ হতে চলেছে।

গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে তিনি ছিলেন বাংলাদেশের সাফল্যের অন্যতম বড় কারিগর। সেমিফাইনালে করেছিলেন অর্ধ্বশতক। টুর্নামেন্ট জুড়েই তার ইয়র্কার জাদু দেখা গেছে। প্রথম শ্রেণির ক্রিকেটে তার ব্যাটিং গড় ২৭। আর প্রায় ৬ ফুট উচ্চতার এই পেসারের মূল শক্তি টানা ইয়র্কার দিতে পারা। এছাড়া গতির পাশাপাশি বলে ভালো সুইংও করাতে পারেন।

এবারই প্রথম বিপিএল খেলবেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে। আর অধিনায়ক মাশরাফিকে একেবারেই নিরাশ করতে রাজি নন বললেন সাইফ। দেশ-বিদেশের সেরা তারকাদের সঙ্গে মাঠে নামছেন তাই পারফরম্যান্স খারাপ হোক তা তিনি চান না। এদিকে সাইফ প্রথমবার বিপিএলে অংশগ্রহন করছেন-এ নিয়ে উল্লসিত ফেনীর ক্রিকেট ভক্তরা। সাইফের ভালো পারফরম্যান্সের জন্য শুভকামনা জানিয়েছেন তারা।

Print Friendly, PDF & Email