বিপিএল ফুটবলে মোহামেডান ও ব্রাদার্স ম্যাচ ড্র

স্পোর্টস লাইফ, প্রতিবেদক সমতার বৃত্ত থেকে যেন বেরিয়ে আসতে পারছে না দেশের ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের এবারের আসরে দলটি ৬ ম্যাচের ৫টিতেই ড্র করেছে। পাঁচ ম্যাচের ধারাবাহিকতায় ষষ্ঠ ম্যাচেও দলটি ২-২ গোলে ড্র করেছে ব্রাদার্স ইউনিয়নের সঙ্গে।

এই ছয় ম্যাচে মোহামেডানের একমাত্র হারটি ছিল চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। আর এই ড্র’য়ে ৬ ম্যাচে মোহামেডানের পয়েন্ট ৫। সমান সংখ্যক ম্যাচে সমান ড্র ও হারে ব্রাদার্সের পয়েন্টও ৫।

শনিবার (২০ আগস্ট) সন্ধ্যায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে খেলতে নেমে কিক-অফেরর ১৬ সেকেন্ডের মধ্যেই অধিনায়ক তৌহিদুল আলম সবুজের কোনাকুনি প্লেসিং শটে ১-০ তে লিড পায় মোহামেডান স্পোর্টিং ক্লাব। সম্ভবত এটিই বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে সবচেয়ে দ্রুততম গোল।

এখানেই থেমে থাকেননি সাদা-কালো অধিনায়ক। ১৭ মিনিটে আবার গিয়েছিলেন ব্রাদার্সের রক্ষণ ভাঙতে। ব্রাদার্স বক্সের ভেতর থেকে দারুণ এক প্লেসিং শট নিয়েছিলেন। তবে শটটি প্রাথমিকভাবে রক্ষণভাগ সামাল দিলেও পুরোপুরি ক্লিয়ার করতে ব্যর্থ হয়। সেই সুযোগ নেন সতীর্থ মিডফিল্ডার মাসুদ রানা। গোলপোষ্টের একেবারে সামনে থেকে জালে জড়িয়ে দিয়ে মোহামেডানকে এগিয়ে দেন ২-০তে।

তবে ব্যবধান কমাতে সময় নেয়নি ব্রাদার্স ইউনিয়ন। ২২ মিনিটে কাওসার আলী রাব্বির কর্নার থেকে হেড করে খেলায় ২-১ এ ব্যবধান কমান দলের নাইজেরিয়ান ফরোয়ার্ড এনকুচা কিংসলে।

এখানেই থেমে থাকেনি কোচ বালগোপাল মহার্জনের শিষ্যরা। প্রথমার্ধেই চেয়েছে সমতায় ফিরতে। কিন্তু মোহামেডান রক্ষণদূর্গের সামনে তাদের প্রতিটি আক্রমণ প্রতিহত হলে পিছিয়ে থেকেই যেতে হয় বিরতিতে।

তবে প্রথমার্ধে পিছিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে ঠিকই সফলতা পায় ব্রাদার্স ইউনিয়ন। ৬২ মিনিটে মোহামেডান বক্সের ভেতরে ঢুকে তিন তিনজন ডিফেন্ডারকে হটিয়ে ডানপায়ের প্লেসিং শটে ২-২ এ সমতা আনেন কিংসলে।

সমতায় ফেরার পর ব্যবধান বাড়াতে চেষ্টা করেছে দু’দলই। কিন্তু ম্যাচের নির্ধারিত সময় পর্যন্ত কেউই তাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে না পারলে ২-২ সমতা নিয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে।

Print Friendly, PDF & Email