বিশ্বকাপের ম্যাচ ফি দান করে দেবেন এমবাপ্পে

স্পোর্টস লাইফ, ডেস্কদলকে জিতিয়েছেন। নাম লিখিয়েছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের সঙ্গে একই রেকর্ডের তালিকায়। বয়স মাত্র ১৯। মাঠ কাপাচ্ছেন ফরাশি এই তারকা কিলিয়ান এমবাপ্পে। তার জোড়া গোলেই রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকে ছিটকে গেছে আর্জেন্টিনা। তবে এত কিছুর পরও ম্যাচ শেষে তিনি আলোচনায় এসেছেন সম্পূর্ণ ভিন্ন এক কারণে।

রাশিয়া বিশ্বকাপের পর্দা উঠার আগে থেকেই সম্ভাব্য তারকাদের তালিকার উপরের দিকে ছিলেন এমবাপ্পে। আর সেই ধারণার পূর্ণতা দিয়েছেন পারফরম্যান্স দিয়ে। বিশ্বকাপের অভিষেক আসরেই তাক লাগিয়ে চলেছেন এমবাপ্পে। এখন পর্যন্ত চার ম্যাচে তার গোল সংখ্যা তিনটি। এর মধ্যে আর্জেন্টিনার বিপক্ষে ফরাসি এই স্ট্রাইকার করেছেন জোড়া গোল।

তারকা বনে যাওয়া এমবাপ্পে বিশ্বকাপে নিজের সব ম্যাচ ফি দান করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ফরাসি দৈনিক এল একুইপের বরাতে জানা যায়, দেশের হয়ে খেলার জন্য পারিশ্রমিক নিতে অনিচ্ছা প্রকাশ করেছেন এমবাপ্পে। এমবাপ্পে বলেছেন, ‘ক্লাব ফুটবল খেলে আমরা যথেষ্ট আয় করি। জাতীয় দলের জার্সি গায়ে আবার পয়সা নেব কেন। কোনো দরকার নেই।’

ফ্রান্সের হয়ে বিশ্বকাপে খেলতে ম্যাচপ্রতি এমবাপ্পে পেয়ে থাকেন ২০ হাজার ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২০ লাখ টাকা)। এই ফি-এর পাশাপাশি প্রাপ্ত বোনাসও দান করে দেবেন এমবাপ্পে।

দলবদলের সর্বশেষ মৌসুমে মোনাকো থেকে তাকে দলে ভেড়ায় ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। চুক্তিটা ধারে হলেও ফরাসি এই ‘ওয়ান্ডার বয়’কে দলে ভেড়াতে দলটির খরচ দাঁড়ায় ১৮০ মিলিয়ন ইউরো।  যা তরুণ ফুটবলারদের মধ্যে আলোড়ন সৃষ্টি করা মূল্যই বটে।

Print Friendly, PDF & Email