বিশ্বকাপে তৃতীয় হওয়া কাবাডি খেলোয়াড়দের আইজিপির অর্থ পুরস্কার

স্পোর্টস লাইফ, ডেস্কবিশ্বকাপে তৃতীয়- সাফল্যটা অনেক বড়। কিন্তু সেভাবে প্রচারের আলোয় ছিলেন না কাবাডির যুবারা। কয়েকদিন আগেই যে বাংলাদেশ যুব দল ইরান থেকে প্রথম যুব বিশ্বকাপের তৃতীয় হয়ে ফিরেছে তার খোঁজখবরও নেই অনেকের কাছে।

তবে বাংলাদেশ কাবডি ফেডারেশন তরুণ খেলোয়াড়দের মূল্যায়ন করতে ভুলেনি। আজ (বুধবার) গোটা দলকে সংবর্ধনা দিয়েছে ফেডারেশন। দলের প্রত্যেককে উপহার হিসেবে দেয়া হয়েছে ১০ হাজার করে টাকা।

ফেডারেশনের সভাপতি এবং বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী খেলোয়াড়দের হাতে সনদ ও অর্থ পুরস্কার তুলে দেন।

পুলিশ হেড কোয়ার্টারে একই সঙ্গে দুটি অনুষ্ঠান আয়োজন করেছিল বাংলাদেশ কাবডি ফেডারেশন। প্রথমটি ছিল যুব খেলোয়াড়দের সংবধনা এবং দ্বিতীয়টি আসন্ন এসএ গেমসের জন্য জাতীয় কাবাডি (পুরুষ ও নারী) দলের নাম ঘোষণা।

কিন্তু অনুষ্ঠান হয়েছে তিন পর্বে। প্রথম পর্ব শেষে যুব দলের কাবাডি খেলোয়াড়দের মুখ ভার। তারা তৃতীয় হয়ে ইরান থেকে যে সনদ এনেছিলেন সেগুলোই আবার তাদের হাতে এক এক করে তুলে দেন ফেডারেশনের সভাপতি এবং বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

তৃতীয় পর্বে বেশ ফুরফুরে ছিলেন খেলোয়াড়রা। প্রথম অনুষ্ঠানের ভেন্যু থেকে খেলোয়াড়দের নিয়ে যাওয়া হয় আইজিপির কক্ষ সংলগ্ন সভাকক্ষে। সেখানে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী খেলোয়াড়দের কাছ থেকে তাদের প্রস্তুতি, সমস্যা, সম্ভাবনা এবং ইরানের বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা শোনেন।

পরে ফেডারেশনের পক্ষ থেকে সবাইকে ১০ হাজার করে টাকা প্রদান করা হয়। খেলোয়াড়দের ফেডারেশন সভাপতি বলেছেন সারা বছর অনুশীলনে থাকতে। ফেডারেশন তাদের জন্য সম্ভাব্য সব কিছু করার আশ্বাস দেন। যুব খেলোয়াড়দের মনে করিয়ে দেন, ‘তারাই আগামীর ভবিষ্যত।’

Print Friendly, PDF & Email