বিশ্বকাপ কাবাডিতে বাংলাদেশ দলের লক্ষ্য ব্রোঞ্জ পদক ধরে রাখা

স্পোর্টস লাইফপ্রতিবেদক : আগামী ৭-২২ অক্টোবর পর্যন্ত ভারতের আহমেদাবাদে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩য় বিশ্বকাপ কাবাডি আসর।

তৃতীয় বিশ্বকাপ কাবাডি টুর্নামেন্টে অংশ নিতে ২৫ সেপ্টেম্বর ২০১৬ ইং রোববার ভারতের আহমেদাবাদের উদ্দেশ্যে রওয়ানা হবে ১৫ সদস্যের বাংলাদেশ কাবাডি দল।

টুর্নামেন্টে বাংলাদেশ দলের পৃষ্ঠপোষকতা করছে বাংলাদেশ এডিবল ওয়েল লিমিটেডের মিজান গ্রুপ। এ উপলক্ষ্যে আজ ২৩ সেপ্টেম্বর শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ফেডারেশনের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম।

এ সময় ফেডারেশনের সহসভাপতি ও দলের ম্যানেজার নিজামউদ্দিন চৌধুরী পারভেজ ও পৃষ্ঠপোষক মিজানের শোয়েব মো. আসুদজ্জামান উপস্থিত ছিলেন।

বিশ্বকাপ কাবাডির এ-গ্রুপে খেলবে বাংলাদেশ। এই গ্রুপে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও আর্জেন্টিনা। অন্যদিকে বি-গ্রুপে খেলবে রানার্সআপ ইরান, থাইল্যান্ড, জাপান, আমেরিকা, কেনিয়া ও পোল্যান্ড।

২০০৪ ও ’০৭ সালের দু’আসরে ব্রোঞ্জপদক জিতেছিল লাল-সবুজের পুরুষ কাবাডি দল। ৮ই অক্টোবর ইংল্যান্ড, ১১ই অক্টোবর ভারত, ১৩ অক্টোবর দক্ষিণ কোরিয়া, ১৭ অক্টোবর অস্ট্রেলিয়া ও ১৯শে অক্টোবর আর্জেন্টিনার বিপক্ষে খেলবে বাংলাদেশ। ২১শে অক্টোবর সেমিফাইনাল এবং পরদিন ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

এবারের বিশ্বকাপ কাবাডি আসরে বাংলাদেশ দলের লক্ষ্য সম্পর্কে ফেডারেশনের সহ-সভাপতি ও দলের ম্যানেজার নিজামউদ্দিন চৌধুরী পারভেজ বলেন, আমাদের প্রথম লক্ষ্য সেমিফাইনালে খেলা। এরপর আমরা গত দুই আসবে ব্রোঞ্জ পদক জিতেছি সেই ফলাফল ধরে রাখতে চায়। আশা করি আমরা তা পাববো। পাশাপাশি এবার আমরা সিলভার রৌপ্য পদকের জন্য লড়াই চালাবো। অস্ট্রেলিয়া, আর্জেন্টিনা, ইংল্যান্ড ও দক্ষিণ কোরিয়া দলের চেয়ে আমাদের দল অনেক ভালো। আমাদের ছেলেরা ইনজুরি মুক্ত থেকে ঠিকমত খেলতে পারলে আশা করি দলের ফলাফল অনেক ভালো হবে। সবাই দোয়া করবেন আমরা যেন ভালো ফলাফল করে দেশে ফিরে আসতে পারি।

বাংলাদেশ দল : মো. নিজাম উদ্দিন চৌধুরী (দলীয় ম্যানেজার), সুবিমল চন্দ্র দাস (কোচ), মো. মিজানুর রহমান (সহকারী কোচ), আরদুজ্জামান মুন্সি (অধিনায়ক) রিডার, জাকির হোসেন (অলরাউন্ডার), মোহাম্মদ তুহিন তরফদার (রাইট কভার), মো. সবুজ মিয়া (অলরাউন্ডার), আবুল কালাম আজাদ (রিডার), সাজিদ হোসেন (রিডার), আল মামুন (রিডার), ফেরদৌস শেখ ( কে কর্নার), সোলাইমান কবির (রিডার), জাহাঙ্গীর আলম (অলরাউন্ডার), জিয়ার রহমান ( লে কভার), রুহুল আমীন (আর কভার)।

Print Friendly, PDF & Email