বিশ্বকাপ সেরা একাদশের অধিনায়ক আকবর আলী

স্পোর্টস লাইফ, ডেস্কশেষ হয়েছে তিন সপ্তাহের রোমাঞ্চকর লড়াই। দক্ষিণ ‍আফ্রিকার অনূর্ধ্ব-১৯ দলের বিশ্ব জয়ের এই লড়াইয়ে শেষ হাসি হেসেছে বাংলাদেশ। এই টুর্নামেন্ট তো বটেই, বাংলাদেশ যেকোনও পর্যায়ের ক্রিকেটে প্রথমবার পেয়েছে বৈশ্বিক আসরে ট্রফি জেতার স্বাদ। রবিবার ভারতকে হারিয়ে ট্রফি উঁচিয়ে ধরেছেন আকবর আলী। এবারের বিশ্বকাপের সেরা একাদশের নেতৃত্বেও বাংলাদেশের অধিনায়ক।

আইসিসির প্রকাশিত ‘টিম অব দ্য টুর্নামেন্টে’ আকবর ছাড়াও আছেন বাংলাদেশের আরও দুই ক্রিকেটার। ২০২০ যুব বিশ্বকাপের সেমিফাইনালে সেঞ্চুরি করে দলকে ফাইনালে তোলা মাহমুদুল হাসান আছেন একাদশে। তার সঙ্গে গোটা বিশ্বকাপে আলো ছড়ানো শাহাদত হোসেনও জায়গা পেয়েছেন দলে।

তাদের দুর্দান্ত পারফরম্যান্সেই পচেফস্ট্রুমের ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে বিশ্ব জয়ের আনন্দে মেতেছে বাংলাদেশ। ভারতকে ১৭৭ রানে অলআউট করে ডাকওয়ার্থ-লুইসে লাল-সবুজ জার্সিধারীরা জিতেছে ৩ উইকেটে। একাদশে বাংলাদেশের মতো তিন খেলোয়াড় ভারতেরও। এছাড়া দুজন করে আছে ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের। আর অন্যজন শ্রীলঙ্কার।

যুব বিশ্বকাপের সেরা একাদশ:

যশস্বী জয়সওয়াল (ভারত), ইব্রাহিম জাদরান (আফগানিস্তান), রাভিন্দু রাসান্থা (শ্রীলঙ্কা), মাহমুদুল হাসান (বাংলাদেশ), শাহাদত হোসেন (বাংলাদেশ), নায়েম ইয়ং (ওয়েস্ট ইন্ডিজ), আকবর আলী (বাংলাদেশ, অধিনায়ক ও উইকেটকিপার), শফিকউল্লাহ গাফারি (আফগানিস্তান), রবি বিষনোই (ভারত), কার্তিক ত্যাগী (ভারত), জয়েডেন সিলেস (ওয়েস্ট ইন্ডিজ)। দ্বাদশ খেলোয়াড়: অকিল কুমার (কানাডা)।

Print Friendly, PDF & Email