বিশ্বকাপ স্কোয়াড নিয়ে ‘মধুর সমস্যায়’ অস্ট্রেলিয়া

স্পোর্টস লাইফ, ডেস্কপ্রায় এক বছর অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ওপর দিয়ে যেনো ঝড় বয়ে গেছে। হারের পাল্লা ভারি হয়ে উঠছিলো দিনে দিনে। কিন্তু সম্প্রতি তারা আবার ফিরেছে দুর্দান্ত ফর্মে। অবস্থা এমন দাঁড়িয়েছে বিশ্বকাপে দল গড়া নিয়েই এখন মধুর সমস্যায় পড়তে হচ্ছে।

দল আছে দারুণ ছন্দে। এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে জাতীয় দলে ফেরার অপেক্ষায় ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথও। ফর্মে আছেন উসমান খাজা, অ্যারন ফিঞ্চসহ অন্য ব্যাটসম্যানরাও। ভারতের পর পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে আত্মবিশ্বাসে টইটুম্বুর হয়ে আছে পুরো অস্ট্রেলিয়া দল। কিন্তু আবশ্যিকভাবে নির্বাচক-কোচ আছেন চিন্তায়। কাকে রেখে কাকে নেবেন দলে!

অস্ট্রেলিয়ার প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার জানান, বিশ্বকাপের জন্য এই মুহূর্তে ১৫ সদস্যের দল নির্বাচন করা বেশ কঠিন হবে। বলেন, ‘আজ অথবা কাল, আমাদেরকে বিশ্বকাপের দল অবশ্যই ঘোষণা করতে হবে। তবে এক্ষেত্রে আমাদেরকে কঠিন সিদ্ধান্ত নিতে হবে। কিছু কিছু খেলোয়াড়কে হতাশ করতে হবে। আসলে দল নির্বাচন করাটা এখন আমাদের জন্য কঠিন কাজ হয়ে দাঁড়িয়েছে।’

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে প্রথমে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়েও ৩-২ ব্যবধানে সিরিজ জিতে দুর্দান্ত কীর্তি গড়েন অজিরা। আর সর্বশেষ সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানকে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ। টানা আট ম্যাচে জয় তুলে নিয়ে অস্ট্রেলিয়া দল রীতিমতো উড়ছে।

আগামী ৩০ মে থেকে ইংল্যান্ডের মাটিতে বসছে এবারের বিশ্বকাপ।

Print Friendly, PDF & Email