বিশ্ব আর্চারির ব্রেকথ্রু ক্যাটাগরিতে সেরা রোমান সানা

স্পোর্টস লাইফ, ডেস্কওয়ার্ল্ড আরচারি ফেডারেশনের বিশ্বসেরার সংক্ষিপ্ত তালিকায় দুটি ক্যাটাগরিতে ছিলেন বাংলাদেশের রোমান সানা। তার একটি ব্রেকথ্রু’র তালিকায় থাকা ৬ জনের মধ্যে সেরা হয়েছেন বাংলাদেশের এই আরচার। রোববার বিভিন্ন ক্যাটাগরিতে সেরাদের নাম প্রকাশ করেছে বিশ্ব আরচারির অভিভাবক সংস্থাটি।

২০১৯ সালের বিশ্বের বর্ষসেরা আর্চারির দুই ক্যাটাগরিতে ছিলেন রোমান সানা। রিকার্ভ পুরুষ এককে মনোনয়ন পাওয়া সংক্ষিপ্ত পাঁচজনের তালিকায় এবং ব্রেকথ্রু ক্যাটাগরির ছয় জনের তালিকায়। ব্রেকথ্রু ক্যাটাগরিতে সেরা হয়েছে বাংলাদেশের এই তারকা আর্চার।

গত জুনে ওয়ার্ল্ড আরচারি চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠে ২০২০ অলিম্পিক গেমসে সরাসরি খেলার সুযোগ পেয়েছেন রোমান। এবার ওয়ার্ল্ড আরচারি ফেডারেশনের বিচারে একটি ক্যাটাগরিতে সেরা হয়ে বাংলাদেশের জন্য বয়ে আনলেন আরেকটি সম্মান।

২০১৯ সালটা দারুণ কেটেছে দেশের এ সময়ের সেরা এই আরচারের। এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিয়ে স্বর্ণ জয়, অলিম্পিকে কোয়ালিফাই করা, ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জেতা এবং এসএ গেমসে ব্যক্তিগত ও টিম ইভেন্ট মিলিয়ে তিনটি স্বর্ণ জিতে বিদায়ী বছরটিকে স্মরণীয় কওে রাখেন রোমান সানা।

Print Friendly, PDF & Email