বৃষ্টির বাধায় ‘এ’ দলের সিরিজে সমতা

স্পোর্টস লাইফ, ডেস্কপ্রথম দুই ম্যাচে ১-১ সমতা থাকায় শেষ ওয়ানডে রূপ নিয়েছিল ‘অলিখিত ফাইনালে’। যদিও বৃষ্টির কারণে ভেস্তে গেছে বাংলাদেশ ‘এ’ দল ও শ্রীলঙ্কা ‘এ’ দলের ম্যাচটি। তাই ১-১ সমতায় শেষ হলো তিন ম্যাচের ‘আনঅফিসিয়াল’ ওয়ানডে সিরিজ।

বৃষ্টির কারণে সিলেট ইন্টারন্যাশনাল স্টেডিয়ামের ম্যাচটি ৫ ওভার কমিয়ে ৪৫ ওভারে গড়ায়। টসে জিতে ব্যাটিংয়ে নামা লঙ্কানদের শুরুতেই চেপে ধরেন পেসার শরিফুল ইসলাম। ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলে ১ রানে ফিরিয়ে দেন ওপেনার উপুল থারাঙ্গাকে। এরপর মারমুখী ব্যাটিংয়ে দ্বিতীয় উইকেটে ১৩০ রানের জুটি গড়ার পথে সাদিরা সামারাবিক্রমা (৭৫) ও আশান প্রিয়াঞ্জন (৫৩) পূরণ করেন হাফসেঞ্চুরি।

তবে এই দুই ব্যাটসম্যানের সঙ্গে দ্রুত আরও ২ উইকেট তুলে নিয়ে ম্যাচে ফেরে বাংলাদেশ। অধিনায়ক থিসারা পেরেরা (৪৪) ও শেহান মাদুশঙ্কার (২৯) গুরুত্বপূর্ণ ইনিংস দুটির ওপর ভর দিয়ে নির্ধারিত ৪৫ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪০ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা ‘এ’ দল।

বোলিংয়ে চমৎকার দিন পার করেছেন সানজামুল ইসলাম। ৭ ওভারে ২৪ রান খরচায় এই স্পিনার পেয়েছেন ৪ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম ও নাঈম হাসান।

২৪১ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। দুই ওপেনার জাকির হাসান ও সাইফ হাসান ৩.৪ ওভারে স্কোরে ১২ রান জমা করার পর আবারও শুরু হয় বৃষ্টি। এরপর আর মাঠে ফেরা সম্ভব না হলে ঘণ্টাখানেক পর পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচ।

সিরিজ নির্ধারণী ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় ১-১ সমতায় শেষ হয় দুই দেশের ‘এ’ দলের লড়াই।

Print Friendly, PDF & Email