বেকারের সঙ্গে কি বিচ্ছেদের দিকে জোকার

স্পোর্টস লাইফডেস্ক : তাঁর থেকে বিশ্বের এক নম্বর টেনিস তারকার আসন ছিনিয়ে নিয়েছেন অ্যান্ডি মারে। এবার কি কোচ বরিস বেকারও সম্পর্ক শেষ করতে চলেছেন নোভাক জকোভিচের সঙ্গে?

জার্মান সংবাদমাধ্যমের খবর তেমনই। সম্প্রতি মনঃসংযোগ বাড়াতে জকোভিচ সাহায্য নিয়েছেন যোগ এবং ধর্মগুরু পেপে ইমাজের। যিনি একটা সময় টেনিসও খেলতেন। গত মাসে প্যারিস মাস্টার্স টেনিসে যিনি গ্যালারিতে বসে জকোভিচের ম্যাচও দেখেছিলেন।

ছাত্রের এই সিদ্ধান্ত ভাল মনে গ্রহণ করতে পারেননি গুরু বেকার। এটিপি ওয়ার্ল্ড ট্যুর ফইনালসের সময় বেকারকে তাঁর কোচ হিসাবে থাকার বিষয়ে কথা বলতে গিয়েছিলেন জকোভিচ। বিরক্ত বেকার সেই সময় তাঁকে জানিয়ে দেন, ইমাজ অথবা তাঁর মধ্যে যে কোনও একজনকে বেছে নিতে হবে। যার অর্থ নোভাকের কোচিং টিমে যদি যোগ এবং ধর্মগুরু থাকেন, তবে দায়িত্ব থেকে সরে যাবেন। বেকারের সেই মন্তব্য শোনার পর আলোচনা আর বাড়াননি তিনি।

ঘটনা হল, ইমাজকে তাঁর নতুন গুরু হিসাবে স্বীকৃতি না দিলেও জকোভিচ কোচিং টিমে যুক্ত করতে চান ৪২ বছরের ইমাজ’কে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে সেই প্রসঙ্গে জকোভিচ বলেন, ‘‘ওকে কেন ধর্মগুরু বলা হচ্ছে, সেটা আমার কাছেও স্পষ্ট নয়। ইমাজ একটা সময় দারুণ টেনিস খেলতেন। তাই ওর সঙ্গে কথা বলেছি।’’ জকোভিচ আরও বলেন, ‘‘ইমাজের সঙ্গে আমার পারিবারিক যোগাযোগ রয়েছে। তাই ওকে নিয়ে প্রকাশ্যে বিশদে কোনও আলোচনা করতে চাই না।’’

ভবিষ্যতে তাঁর কোচিং টিমে ইমাজ যে নতুন সদস্য হিসাবে যোগ দিতে চলেছেন, তা স্পষ্ট করে দেন জকোভিচ। বলেছেন, ‘‘গুরু নয়। ও আমার কোচিং টিমের সদস্য হিসাবে থাকবে।’’ জার্মানির একটি সংবাদপত্র দাবি করেছে, ছাত্রের সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়েছেন বেকার। তাই নতুন মরসুম শুরুর আগে বেকার-জোকার জুটি ভেঙে গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না!

Print Friendly, PDF & Email