বেনজেমার শেষ মুহূর্তের গোলে শিরোপা দৌড়ে টিকে রইলো রিয়াল

স্পোর্টস লাইফ, ডেস্কঅ্যাটলেটিকো মাদ্রিদ জয়ের প্রস্তুতি নিচ্ছিল, ম্যাচ তখন শেষের পথে। এমন সময়ে তাদের স্বপ্ন ভাঙলেন করিম বেনজেমা। লা লিগার শীর্ষে থাকা দলটির বিপক্ষে ওই শেষ সময়ের গোলেই স্বস্তির ড্র নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল মাদ্রিদ।

রোববার ওয়ান্দা মেট্রোপলিটিনোয় উত্তেজনায় ঠাসা ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। এতে শিরোপা লড়াইয়ে ভালোভাবেই টিকে রইলো রিয়াল। ২৬ ম্যাচে তাদের পয়েন্ট ৫৪, শীর্ষে থাকা অ্যাটলেটিকোর এক ম্যাচ কম খেলে ৫৯। রিয়ালের সমান ২৬ ম্যাচ খেলে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা।

এই ম্যাচটি হারলে অ্যাটলেটিকোর থেকে ৮ পয়েন্ট পিছিয়ে যেতো রিয়াল। ড্র করায় সেই ব্যবধানটা এখন মাত্র ৫ পয়েন্ট। হাতে ১৩টি ম্যাচ আছে। অর্থাৎ এই ড্র শিরোপা লড়াইয়ে বাঁচিয়ে রেখেছে জিনেদিন জিদানের দলকে।

অথচ ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়েছিল রিয়াল। ঘরের মাঠে ১৫ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন লুইস সুয়ারেজ। নিজেদের অর্ধ থেকে দারুণভাবে বল নিয়ে সামনে চলে যান মার্কোস লরেন্তে, পাস দেন সুয়ারেসকে। উরুগুইয়ান স্ট্রাইকার দৌড়ের মধ্যেই চমৎকার ফিনিশিংয়ে করেন গোল।

দ্বিতীয়ার্ধে শুরুতে আক্রমণাত্মক ফুটবল খেলে রিয়াল।তবে সফরকারিদের আক্রমণ ঠেকিয়ে নয় মিনিটের মধ্যে তিনটি দারুণ সুযোগ তৈরি করে অ্যাটলেটিকো। এর মধ্যে দুইবারই রিয়াল বেঁচেছে গোলরক্ষক থিবো কর্তোয়ার কল্যাণে।

পিছিয়ে ছিলেন না অ্যাটলেটিকো গোলরক্ষক ইয়ান ওবলাকও। ৮০তম বেনজেমার দুটি চেষ্টা ঠেকিয়ে দেন তিনি। যদিও ৮৮তম মিনিটে ঠিকই গোল আদায় করে নিয়েছেন বেনজেমা।

কাসেমিরোর সঙ্গে বল দেয়া নেয়া করে বক্সে ঢুকে যান ফরাসি স্ট্রাইকার আর দারুণ শটে খুঁজে নেন ঠিকানা। শেষ সময়ের ওই গো্লেই স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

Print Friendly, PDF & Email