বোল্টের মতোই প্রত্যয়ী তার বাবা-মা!

স্পোর্টস লাইফডেস্ক : সন্তান তো বাবা-মায়ের মতোই হবে। উসাইন বোল্টের এটা শেষ অলিম্পিক। বিশ্ব ইতিহাসের সবচেয়ে খ্যাতিমান স্প্রিন্টার শুরু করছেন তার রিও অলিম্পিক। টানা তিনবার ট্রেবল জিতে অলিম্পিক ক্যারিয়ার শেষ করতে প্রত্যয়ী জ্যামাইকান বিদ্যুৎ। এবার দেখা গেল বোল্টের মতোই প্রত্যয়ী তার বাবা-মা! ছেলের সাফল্যের সাক্ষী হতে রিওতে এসেছেন ‘গতিসম্রাট’ বোল্টের বাবা-মা।

১০০ মিটার ও ২০০ মিটার স্প্রিন্ট এবং ৪x১০০ মিটারে গত দুই আসরে জেতা সোনা ধরে রাখার মিশন বোল্টের। ইতিহাসে অমরত্ব নিশ্চিত হয়েছে আগেই। রিওর শনিবারে ১০০ মিটারের হিটে নামছেন। মা জেনিফার বোল্ট ও বাবা ওয়েলসলি বোল্ট জানেন, তাদের সন্তানের পক্ষে সব সম্ভব। রিওতে ছেলের একেবারে শিশুকালের গল্পও শুনিয়েছেন ৫৪ বছরের জেনিফার, “সে অনেক শক্ত।

একদিন বিছানায় রেখে গেলাম। ফিরে দেখি পড়তে পড়তেও পড়ছে না সে। তখন থেকেই বলি ‘এ কেমন বাচ্চা’?” ১২ বছর বয়স থেকেই স্কুলে সবার সেরা বোল্ট। আজ ২৯ বছরে ১০০ ও ২০০ মিটারে বিশ্ব রেকর্ডের মালিক তিনি। বিশ্ব চ্যাম্পিয়নও। বাবা ৬০ বছরের ওয়েলেসলি জানালেন, “ও বলে এটা তার শেষ অলিম্পিক। তাই আরো বেশি উজ্জীবিত। তার কাছ থেকে অসাধারণ কিছুই আশা করতে পারেন।

” মা জেনিফারও বাবার সুরে কথা বলেন, “ও সহজাত প্রতিভা। আমাদের বলেছে, ‘মা, আমি তৈরি না থাকলে এখানে আসতাম না। আমি হারা দলে থাকার লোক নই।” বিশ্বের সবচেয়ে বড় সেলিব্রিটি ক্রীড়াবিদ বোল্টের আরেকটি অলিম্পিক জয় দেখতেই নিশ্চয় অপেক্ষায় ‘গতিপাগল’ মানুষরা।

Print Friendly, PDF & Email