ব্যক্তিগত সমস্যাতেই জকোভিচের পতন

স্পোর্টস লাইফডেস্ক : নোভাক জকোভিচ হাসতে হাসতে গ্র্যান্ড স্ল্যাম জেতেন। বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় মজা করতে খুব পছন্দ করেন। কেউ কেউ জোকার বলেও ডাকে তাকে। সেই বিশ্বসেরা তারকার চোখে রিওতে ছিল জল। রিও অলিম্পিকে টেনিস ইভেন্টের প্রথম রাউন্ডে হেরে কাঁদতে কাঁতে বিদায় নিয়েছিলেন এই সার্বিয়ান। তার আগে উইম্বলডনের তৃতীয় রাউন্ডে হেরেছেন।

এখন জানা যাচ্ছে, ব্যক্তিগত কিছু বিষয়ে বিপর্যস্ত ছিলেন বলেই নিজের খেলাটা খেলতে পারেননি। পুড়তে হয়েছে স্বপ্নভঙ্গের বেদনার আগুনে। শুক্রবার জকোভিচ যখন এই বিষয়টি জানালেন তখন খুলে বলেননি কিছু। শুধু জানালেন, “সবার মতো আমিও এমন এক পরিস্থিতিতে পড়েছিলাম যেটি আসলে ব্যক্তিগত সমস্যা। ওই চ্যালেঞ্জটাই সামলাতে হয়েছে। মানুষ হিসেবে এসব আমাদের কাটিয়ে উঠতে হয়।”

উইম্বলডনের সময়ই এই সমস্যায় পড়েছিলেন ২৯ বছরের জকোভিচ। অবশ্য তিনি জানাচ্ছেন, “এখন সেই সমস্যা কাটিয়ে উঠেছি। জীবন এগিয়ে চলে।” এরপর অলিম্পিকের সময় কব্জির ইনজুরি ছিল। সব মিলিয়ে হারতে হয় বিশ্বসেরা খেলোয়াড়কে। ২০০৮ সালে বেইজিং অলিম্পিকে সোনা জিতেছিলেন।

অলিম্পিকের শ্রেষ্ঠত্ব তার কাছে অধরাই রইল। ১২টি গ্র্যান্ড স্ল্যাম এককের শিরোপা জেতা জকোভিচকে ধরা হয় ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়। সামনে ইউএস ওপেন। ইনজুরি থেকে ফিরে এই শিরোপাটা ধরে রাখাই এখন তার লক্ষ্য।

Print Friendly, PDF & Email