ব্রাজিল তারকা ম্যালকমকে হাইজ্যাক করেছে বার্সা!

স্পোর্টস লাইফ, ডেস্কবিশ্বকাপের ডামাঢোল শেষ হয়ে গেছে। এবার ক্লাব ফুটবলে নজর ফেরার পালা। তার আগেই বাজার গরম এবার দলবদলের। ক্রিশ্চিয়ানো রোনালদো, নেইমার, এমবাপে থেকে শুরু করে এই গরমের উত্তাপ লাগছে মেসির গায়েও। যদিও নেইমার, এমবাপে এবং মেসিরা কিন্তু রয়ে গেছে নিজ নিজ ক্লাবেই। এরই মধ্যে ব্রাজিলের এক উঠতি তারকাকে নিয়ে ইতালি, ইংল্যান্ড এবং স্পেনের কম টানাটানি হয়নি।

ম্যালকম নামের এই স্ট্রাইকারকে বলতে গেলে শেষ পর্যন্ত হাইজ্যাকই করে নিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। ফরাসী ক্লাব বোর্দো থেকে ইতালির এএস রোমায় নাম লেখানোর কথা ম্যালকমের। কিন্তু বার কয়েক বিড করে, দাম বাড়িয়েও পারা যায়নি বার্সেলোনার সঙ্গে। রোমের ফ্লাইট বার্সেলোনার দিকে ঘুরিয়ে দিয়েছে মেসির ক্লাব। শেষ পর্যন্ত ম্যালকম এখন বার্সেলোনার ফুটবলার।

গত সোমবারই বোর্দো ঘোষণা করে তাদের সঙ্গে ম্যালকমের চুক্তি প্রায় শেষ পর্যায়ে। ৩৮ মিলিয়ন ইউরোর বিনিময়ে বোর্দো থেকে তারা কিনে নিচ্ছে ম্যালকমকে। বিমানের টিকিট পাঠিয়ে দেয়া হয়েছে, যেন তিনি মঙ্গলবারেই রোমে এসে মেডিকেল পরীক্ষা দিতে পারেন এবং অন্য চুক্তিগুলো শেষ করে নিতে পারেন।

এএস রোমা এই ঘোষণা দেয়ার কিছুক্ষণ পরই ফরাসী ক্লাব বোর্দো ঘোষণা দেয়, স্প্যানিশ ক্লাব বার্সেলোনা আগ্রহী ম্যালকমকে কেনার জন্য। তারা প্রস্তাব দিচ্ছে ৪১ মিলিয়ন ইউরোর। এই ঘোষণার পরপরই ম্যালকম বার্সার সঙ্গে ৫ বছরের চুক্তি সম্পন্ন করে ফেলে। বলতে গেলে এএস রোমার কাছ থেকে হঠাৎই হাইজ্যাক করে নিয়ে গেলো বার্সা।

কিভাবে হাইজ্যাক। এখানেও রয়েছে ইতিহাস। প্রথমে ম্যালকমকে কেনার আগ্রহ দেখায় ইংলিশ ক্লাব এভার্টন এবং ইতালিয়ান ক্লাব ইন্টারমিলান। এরপর এএস রোমা ঝাঁপিয়ে পড়ে ম্যালকমকে কেনার জন্য। শুধু তাই নয়, ম্যালকমের মেডিকেলের জন্য ফ্লাইট বুক করে ফেলে তারা। কিন্তু রোমা যে বিনিময়ে ম্যালকমকে কিনতে চেয়েছিল, তার চেয়ে বেশি অর্থ দেয়ার ঘোষণা দেয় বার্সা।

সুতরাং বোর্দো ম্যালকমের মেডিকেল ট্রিপ এবং ফ্লাইট- দুটোই বাতিল করে দেয়। এদিকে রোমার সমর্থকরা অপেক্ষা করতে থাকে রোম বিমান বন্দরে। অবস্থা বেগতিক দেখে এএস রোমা আবারও ট্রান্সফার ফি বাড়িয়ে দেয়ার ঘোষণা দেয়; কিন্তু বার্সাও নাছোড়বান্দা। রোমার প্রস্তাবের চেয়ে আরও বেশি (৪১ মিলিযন ইউরো) দেয়ার ঘোষণা দেয়। শেষ পর্যন্ত ম্যালকমকে স্বাক্ষর করায় বার্সেলোনা। এর আগে গ্রেমিও থেকে আরেক ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার মেলোকে সই করিয়েছে বার্সা।

ম্যালকমকে এভাবে হাইজ্যাক করে নেয়ায় ফরাসি ক্লাব বোর্দোর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার কথা ভাবছে এএস রোমা। ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর মনকি জানিয়েছেন এ তথ্য। তারা বোর্দো এবং ম্যালকম উভয়ের বিপক্ষেই মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।।

Print Friendly, PDF & Email