ব্রিসবেন ইন্টারন্যাশনালে অভিষেকের অপেক্ষায় নাদাল

স্পোর্টস লাইফডেস্ক : সাধারণত মধ্যপ্রাচ্যের কোনো টেনিস ইভেন্ট দিয়ে নতুন বছর শুরু করেন রাফায়েল নাদাল। কিন্তু ২০১৭ মৌসুম সামনে রেখে সূচিতে পরিবর্তন এনেছেন ১৪ বারের গ্র্যান্ড স্লাম জয়ী। বছরের শুরুতেই তাকে প্রথমবারের মতো দেখা যাবে ব্রিস ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্টে।

জানুয়ারির দুই তারিখে ব্রিসবেন ইন্টারন্যাশনালের নবম আসরের পর্দা উঠবে। গতবার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রজার ফেদেরারকে হারিয়ে শিরোপা উল্লাসে মাতেন কানাডিয়ান মিলোস রাউনিক। এবার নাদালের উপস্থিতি যে প্রতিদ্বন্দ্বিতায় বাড়তি মাত্রা যোগ করবে তা আর বলার অপেক্ষা রাখে না! জানুয়ারিতেই কোর্টে গড়াবে অস্ট্রেলিয়ান ওপেন।

ব্রাজিলে অনুষ্ঠিত রিও অলিম্পিকের টেনিস এককের সেমিফাইনালে হেরে গেলেও ডাবলসের গোল্ড মেডেল নিশ্চিত করেন নাদাল। স্প্যানিশ তারকার সামনে এবার বছরের চতুর্থ ও শেষ গ্র্যান্ড স্লাম ইউএস ওপেনের (২৯ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর) চ্যালেঞ্জ।

বছর ঘুরলেই নতুন টুর্নামেন্টের স্বাদ নেবেন ৩০ বছর বয়সী এ টেনিস আইকন। এক সাক্ষাৎকারে নাদাল বলেন, ‘আমার ক্যারিয়ারে এটা প্রথমবারের মতো হতে যাচ্ছে যে, আমি নতুন মৌসুমের প্রথম সপ্তাহেই অস্ট্রেলিয়াতে খেলবো। যা নিয়ে আমি খুবই উচ্ছ্বসিত। শুরুতেই অস্ট্রেলিয়ায় প্রস্তুতি নেওয়াটা হবে দারুণ। ব্রিসবেনে যারা আছেন সবাই আমাকে এই ‍টুর্নামেন্ট ও স্থানটির সুন্দর দিকগুলোর কথা বলেছে। তাই অামি এটি চেষ্টা করে দেখতে চাই।’

Print Friendly, PDF & Email